শাবির বঙ্গবন্ধু হলে ‘জয় বাংলা’ অতিথি কক্ষ উদ্বোধন

বিজয়ের মাসে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ‘জয় বাংলা’ নামে অতিথি কক্ষ চালু করেছে হল কর্তৃপক্ষ।

শুক্রবার সকাল ১০টায় এ অতিথি কক্ষের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এসময় হলের রেডিং রুমের নতুন নামফলকও উদ্বোধন করেন উপাচার্য।

পরে হলের শিক্ষার্থীদের মাঝে ‘মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কর্নার’ এর জন্য বই ও ইনডোরে খেলার জন্য ক্রীড়া সামগ্রী শিক্ষার্থীদের নিকট হস্তান্তর করেন উপাচার্য।

এসময় হলটির প্রভোস্ট সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলামের সঞ্চালনায় সংক্ষিপ্ত বক্তব্য দেন ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড আমিনা পারভীন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড আখতারুল ইসলাম, প্রক্টর ইশরাত ইবনে ইসমাইল প্রমুখ।

এসময় বক্তারা বলেন, বিজয়ের মাসে মুক্তিযুদ্ধের চেতনাকে শিক্ষার্থীদের মাঝে পৌঁছে দিতে ‘জয় বাংলা’ নামে একটি অতিথি কক্ষ এবং ‘অমর একুশে’, ‘স্বাধীনতা’ ও ‘বিজয় একাত্তর’ নামে তিনটি রিডিং রমের নামকরণ সত্যিই ব্যতিক্রমী উদ্যােগ। এই নামগুলো একজন শিক্ষার্থীর মনেও প্রভাব ফেলবে বলে মনে করেন তারা। যার ফলে শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধ সম্পর্কে আরো বেশি আগ্রহী হয়ে উঠবে।

মুক্তিযুদ্ধের ইতিহাসকে বর্তমান প্রজন্মের কাছে পৌঁছে দিতে এই নামগুলো ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করে বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে শিক্ষার্থীদের মাঝে পৌঁছে দিতে সকলকে এগিয়ে আসতে হবে।