শাবির এফইটি বিভাগের নতুন বিভাগীয় প্রধান অধ্যাপক ড. ওয়াহিদুজ্জামান

নতুন দায়িত্ব গ্রহণ করছেন অধ্যাপক ড. ওয়াহিদুজ্জামান।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি (এফইটি) বিভাগের নতুন বিভাগীয় প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড.ওয়হিদুজ্জামান। তিনি অধ্যাপক ড. জি এম রবিউল ইসলামের স্থলাভিষিক্ত হয়েছেন।
 
বৃহস্পতিবার (২৪ আগস্ট) রেজিষ্ট্রার ফজলুর রহমান (ভারপ্রাপ্ত) স্বাক্ষরিত নিয়োগ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এদিকে পূর্ব প্রধানের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় এদিনই তিনি দায়িত্ব গ্রহণ করেছেন বলে বিভাগ সূত্রে জানা যায়।

দায়িত্ব গ্রহণের সময় উপস্থিত ছিলেন বিভাগের সদ্য সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জি. এম রবিউল ইসলাম, অধ্যাপক ড. ইফতেখার আহমদ, অধ্যাপক ড. বেলাল হোসেন, অধ্যাপক ড. রাজিয়া সুলতানা চৌধুরী, অধ্যাপক ড. জহরুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. কামরুন্নাহার মোনালিসা, সহযোগী অধ্যাপক মোহাম্মদ আফজাল হোসেন, সহকারী অধ্যাপক এ.এস. এম. সায়েম, সহকারী অধ্যাপক মো: ইয়াসিন, সহকারী অধ্যাপক মিতু সমাদ্দার, প্রভাষক জাহিদ হাসান সৌরভ, প্রভাষক মাহবুব আলম, প্রভাষক মো. আমজাদ পাটোয়ারি প্রমুখ।

বিভাগীয় প্রধানের দায়িত্ব গ্রহন পরবর্তী, ফুড ইঞ্জিনিয়ারিং  এন্ড টি টেকনোলজি (এফইটি) বিভাগের এফ. ই. টি সোসোইটি কর্তৃক আয়োজিত এক সংবর্ধনা অন্ষ্ঠুানে অধ্যাপক ড. ওয়াহিদ উজ্জামান বিভাগের সকল শিক্ষক,শিক্ষার্থী,কর্মকর্তা কার্মচারীদের সহযোগীতা কামনা করে বলেন যে, ” একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় সকলের জন্য নিরাপদ খাদ্য সরবরাহে এফ.ই.টি বিভাগের শিক্ষক শিক্ষার্থীদের গবেষনা দেশ ও জাতির জন্য গুরত্ববহ। আমাদেরকে এই ধারা অব্যাহত রাখতে হবে।” উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, “তোমরা জাতির আগামী দিনের ভবিষ্যত, তোমরা নিয়মিত পড়াশোনা করবে, তোমাদেরকে ড্রপ কালচার থেকে বেরিয়ে আসতে হবে।”

এসময় তিনি শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি  নিয়মিত খেলাধুলা ও সামাজিক কাজে আত্মনিয়োগ করার পরামর্শ দেন। আনন্দলাভের জন্য খেলাধুলার বিকল্প নেই। তরুণ প্রজন্মকে মাদকাসক্তি, সন্ত্রাসবাদ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তি থেকে দূরে রাখতে সবাইকে খেলাধুলায় আরও বেশি করে সম্পৃক্ত করা প্রয়জোন।

উল্লেখ্য অধ্যাপক ড. ওয়াহিদ উজ্জামান দেশের সুনামধন্য একজন গবেষক, তার প্রায় শতাধিক গবেষণা আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে । তিনি ইতোমধ্যে গবেষনার স্বীকৃতি স্বরুপ ভাইস চ্যান্সেলর এ্যাওয়ার্ড, ডিনস এ্যাওয়ার্ডসহ নানান পুরষ্কারে ভূষিত হয়েছেন।