শাবিতে রংপুর ডিভিশনাল স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের নবীনবরণ অনুষ্ঠিত

রংপুর বিভাগ হতে আগত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সংগঠন ‘রংপুর ডিভিশনাল স্টুডেন্টস এসোসিয়েশন, সাস্ট‘র আয়োজনে নবাগত শিক্ষার্থীদের নিয়ে নবীনবরণ ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। এতে মিডিয়া পার্টনার হিসেবে ছিল সিলেট ভয়েস।

শুক্রবার (১০ নভেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে এ অনুষ্ঠান শুরু হয়।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় সমিতি সিলেটের উপদেষ্টা অধ্যাপক ড. মো. সাজেদুল করিম, অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, অধ্যাপক ডা. খন্দকার মো. আক্তারুজ্জামান, রংপুর বিভাগীয় সমিতি সিলেটের সভাপতি অধ্যাপক ড. এ.টি. এম মাহবুব-ই-ইলাহী, রংপুর ডিভিশনাল স্টুডেন্টস এসোসিয়েশনের উপদেষ্টা অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম, অধ্যাপক ড. মো. শাখিনুর ইসলাম মন্ডল, রংপুর বিভাগীয় সমিতির সাধারণ সম্পাদক মো. ইউনুস আলী। এছাড়া রংপুর বিভাগের বিভিন্ন জেলার স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদকও উপস্থিত ছিলেন।

রংপুর ডিভিশনাল স্টুডেন্টস এসোসিয়েশনের সভাপতি মো. শাফিনুর ইসলাম বলেন, রংপুর অঞ্চল থেকে আগত শিক্ষার্থীদেরকে নিয়ে গঠিত রংপুর ডিভিশনাল স্টুডেন্টস এসোসিয়েশন,সাস্ট বরাবরই চেষ্টা করে নবীন শিক্ষার্থীদের পাশে থাকার এবং তাদের সঠিক দিকনির্দেশনা ও সাহায্য প্রদানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে নবীনদের শিক্ষাজীবন সহজ করার। এরই ধারাবাহিকতায় নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে ২০২২-২৩ শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়েছে। আশা করছি, সংশ্লিষ্ট সবার সহযোগিতায় রংপুর ডিভিশনাল স্টুডেন্টস এসোসিয়েশন,সাস্ট শিক্ষার্থীদের নিয়ে অনেক দূর এগিয়ে যাবে।

নবীনবরণ শেষে একই জায়গায় সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক সন্ধ্যায় রংপুর বিভাগের আঞ্চলিক শিক্ষার্থীদের পাশাপাশি পারফর্ম করেন নৃৎ, রায়নেক ও রংপুর থেকে আগত রংপুরের ভাওয়াইয়া সংগীত শিল্পী আরশি।