শাবিতে প্রথম আলোর লাইসেন্স বাতিলের দাবিতে হলের শিক্ষার্থীদের মানববন্ধন

প্রথম আলো পত্রিকার লাইসেন্স বাতিল ও সম্পাদক মতিউর রহমানকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের শিক্ষার্থীরা। এরা সবাই শাখা ছাত্রলীগের কর্মী বলে জানা গেছে। এছাড়া এসময় প্রথম আলো বন্ধুসভা শাবিপ্রবি শাখার এক সাবেক সাধারণ সম্পাদককেও দেখা গেছে।

বুধবার বিকাল সাড়ে ৩টায় দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ‘হলুদ সাংবাদিকতা, চাইল্ড এক্সপ্লোয়েটেশন ও স্বাধীনতা নিয়ে কটূক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ ছাত্রসমাজের’ ব্যানারে এ মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে ছাত্রলীগ কর্মী সাজ্জাদ হোসেনের সঞ্চালনায় বক্তব্য দেন, ছাত্রলীগ কর্মী ও গণিত বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী আনিসুর রহমান আনাস, বাংলা বিভাগের একই বর্ষের কাউসার আহমেদ সোহাগ, লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ সেশনের সুজন বৈষ্ণব ও বিএমবি বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী লোকমান হোসেন। এসময় ছাত্রলীগ কর্মী ফজলুল হক, জুয়েল সরকার, ইমামুল হাসান হৃদয়, নাহিদ হাসান এবং প্রথম আলোর বন্ধু সভা শাবিপ্রবি শাখার ২০২০ সালের সাধারণ সম্পাদক তানিম খন্দকারসহ বন্ধুসভার বর্তমান কার্যকরী কমিটির আরো অনেকেই উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, হলুদ সাংবাদিকতা ও সাংবাদিকতার আড়ালে রাজনৈতিক উদ্দেশ্যেপূরণের চেষ্টা, তথ্য ও গুজব সন্ত্রাস, চাইল্ড এক্সপ্লোয়েটেশন এবং স্বাধীনতা নিয়ে কটূক্তির মতো অমানবিক উদ্দেশ্যপ্রণোদিত দেশদ্রোহী ন্যাক্কারজনক কর্মকান্ডের অভিযোগে প্রথম আলোর লাইসেন্স বাতিল এবং পত্রিকাটির সম্পাদককে গ্রেফতারের দাবি জানাচ্ছি।

বক্তারা আরো বলেন, ‘আমরা সাংবাদিকতা বিরোধী নই। আমরা অপসাংবাদিকতা বিরোধী। একটি পক্ষ বাংলাদেশের যে এত উন্নয়ন তাদের সহ্য হচ্ছে না; যেকারণে তারা গুজব ছড়াচ্ছে এবং সাংবাদিকতা তারা ব্যক্তিস্বার্থে ব্যবহার করছে। প্রতিনিয়ত তারা মিথ্যা বানোয়াট তথ্য দিয়ে তারা দেশকে অস্থিশীল করার চেষ্টা করছে। প্রথম আলোর যে সাংবাদিক তার বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির দাবি করছি।’’