শান্তিগঞ্জে মাদকের রোধকল্পে দিনব্যাপী কর্মশালা

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় মাদকের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্ম পরিকল্পনা বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১২ জুন) সকাল ১০টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সেবা বিভাগের উদ্যোগে, সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে এবং মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় জেলার শান্তিগঞ্জ উপজেলার এফআইভিডিবির কনফারেন্স রুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে যুক্ত হন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোহাম্মদ মোশারফ হোসেন।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, সিলেট বিভাগের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মো. জাহিদ হোসেন মোল্লা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যরিস্টার এম এনামুল কবির ইমন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজেদুল হাসান প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান আল তানভীর আশরাফি, শাল্লা উপজেলা চেয়ারম্যান আল আমীন চৌধুরী, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সফর উদ্দিন, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক সুচিত্রা রানী, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণ ও ১২টি উপজেলার নির্বাহী অফিসারবৃন্দ।

প্রধান অতিথি সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোহাম্মদ মোশারফ হোসেন বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি। এই মাদক সমাজটাকে ধ্বংস করে দিচ্ছে। বিশেষ করে বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা আজ লেখাপড়ার পরিবর্তের মাদকাসক্ত হয়ে নিজে নষ্ট হচ্ছে এবং তাদের পিতামাতার স্বপ্নকে নষ্ট করে দিচ্ছে।

মাদক রুখে দিতে গণমাধ্যম কর্মীদের একটি বিরাট ভূমিকা রয়েছে উল্লেখ করে তিনি বলেন, যে সমস্ত সীমান্ত এলাকাগুলো দিয়ে মাদক দেশে প্রবেশ করছে সেই এলাকাতে সীমান্ত বাহিনী বিজিবি’র সদস্যদের আরো কঠোর হওয়া জরুরী। এসময় উপস্থিত স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারগণসহ সচেতন নাগরিকবৃন্দকে উদ্যোগী হয়ে মাদকের কুফল সম্পর্কে সভা সেমিনার করে সাধারণ মানুষের মাঝে জনসচেতনতা বাড়ানোর পাশাপাশি একটি সামাজিক আন্দোলন গড়ে তুলার আহ্বান জানান তিনি।