শনিবার জেলা শিল্পকলায় সিলেট বিভাগীয় নৃত্য উৎসব

ফাইল ছবি

‘শিল্প-সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ’ প্রতিপাদ্যকে ধারণ করে জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে আগামী শনিবার (২৯ এপ্রিল) অনুষ্ঠিত হবে সিলেট বিভাগীয় নৃত্য উৎসব।

ওইদিন বিকাল ৪টায় শুরু হওয়া এ নৃত্য উৎসবে সিলেট বিভাগের ১৭টি নৃত্য সংগঠনের অংশগ্রহণ করছে।

এদিকে নৃত্য উৎসবকে সামনে রেখে নগরীর পূর্ব শাহী ঈদগাহ্স্থ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনের সকল প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে।

শিল্পকলা একাডেমি সূত্রে জানা যায় যে, আন্তর্জাতিক নৃত্য দিবস উপলক্ষ্যে আয়োজিত বিভাগীয় নৃত্য উৎসবে হবিগঞ্জ জেলার ২টি, মৌলভীবাজার জেলার ২টি, সুনামগঞ্জ জেলার ১টি এবং সিলেট জেলার ১২টি নৃত্য সংগঠন অংশগ্রহণ ও তাদের মনোমুগ্ধকর পরিবেশনা উপস্থাপন করবেন।

প্রধান অতিথি হিসেবে উৎসবের উদ্বোধন করবেন, সিলেট বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।

সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ এবং প্রবীণ নৃত্যশিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অনিল কিষণ সিংহ।

নূপুরের ধ্বনি ও নৃত্যের ছন্দে দর্শকদের বিমোহিত করবেন হবিগঞ্জের নৃত্যকুঁড়ি নৃত্যালয় ও নৃত্য নিকেতন; মৌলভীবাজারের সপ্তস্বর সংগীত বিদ্যাপীঠ ও শ্রীমঙ্গল নৃত্যালয়; সুনামগঞ্জের নৃত্যাঙ্গণ এবং সিলেটের একাডেমী ফর মণিপুরী কালচার এন্ড আর্টস; শিল্পাঙ্গণ; ছন্দনৃত্যালয়; নৃত্যকণা; ললিত-মঞ্জরী; নৃত্যরথ; নৃত্যাঞ্জলি; সিলেট নৃত্যালয়; শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নৃত্য সংগঠন নৃৎ, খাসি স্টুডেন্টস ইউনিয়ন; সিঁথিকণ্ঠ নৃত্যাঙ্গণ ও জেলা শিল্পকলা একাডেমি নৃত্য শিশু দলের শিল্পীবৃন্দ।

সিলেট বিভাগীয় নৃত্য উৎসবটি উপভোগ করার জন্য সকলকে সাদর আমন্ত্রণ জানিয়েছেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত।