লাখাইয়ে রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা সামছুল হকের দাফন সম্পন্ন

হবিগঞ্জের লাখাই উপজেলার বীর মুক্তিযোদ্ধা সামছুল হকের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে।

শনিবার (৬ আগস্ট) বাদ জোহর উপজেলার সাতাউক মাদ্রাসা মাঠে তাঁর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এতে মরহুমের সহযোদ্ধা বীর মুক্তিযোদ্ধাগণ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সহস্রাধিক মুসল্লী অংশ নেন।

তার আগে উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার (ইউ.এন.ও) মো. শরীফ উদ্দীন মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এ ছাড়া থানা পুলিশের একটি সুসজ্জিত দল গার্ড অব অনার প্রদান করে। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

বীর মুক্তিযোদ্ধা সামছুল হক এর মৃত্যুতে বিভিন্নমহলের পক্ষ থেকে শোকবানী দিয়েছেন। প্রদত্ত শোকবানীতে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবানী দিয়েছেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ, মুড়িয়াউক ইউনিয়নের চেয়ারম্যান নোমান সরোয়ার জনি, বীর মুক্তিযোদ্ধা কেশব চন্দ্র রায়, তাজুল ইসলাম, গাজী শাহজাহান চিশতী, নুরল ইসলাম, লাখাই রিপোর্টার্স ইউনিটির পক্ষে সভাপতি মো. বাহার উদ্দীন ও সাধারণ সম্পাদক বিল্লাল আহমেদ, লাখাই সাহিত্য পরিষদের সভাপতি শাহীনুর রহমান মোল্লা শাহীন, বাংলাদেশ প্রেসক্লাব লাখাই কমিটির আহ্বায়ক মহিউদ্দিন আহমেদ রিপন, সুশাসনের জন্য নাগরিক-সুজন লাখাই কমিটির পক্ষে সভাপতি ডা. ঝন্টু লাল দাশ।

এর আগে শুক্রবার (০৫ আগস্ট) দিবাগত রাতে লাখাই উপজেলার সাতাউক গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মো. সামছুল হক (৬৭) বার্ধক্যজনীত রোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহির রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ পুত্র ও ৩ কন্যা সন্তানসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে যান।