লাখাইয়ে ‘বঙ্গবন্ধু ও বঙ্গভূমি’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

হবিগঞ্জের লাখাইয়ে এম ইয়াকুব হাসান অন্তর রচিত একক কাব্যগ্রন্থ ‘বঙ্গবন্ধু ও বঙ্গভূমি’ এর মোড়ক উন্মোচন করা হয়েছে। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বেলা ২টায় লাখাই উপজেলা সাহিত্য পরিষদের আয়োজনে উপজেলা পরিষদের সভাকক্ষে এ মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়।

লাখাই রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও সাহিত্য পরিষদের উপদেষ্টা মো. বাহার উদ্দীনের সভাপতিত্বে ও লাখাই রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক বিল্লাল আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফ উদ্দীন ও করাব রহমানিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মুফতি রফিকুল ইসলাম।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন লাখাই রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহ-সভাপতি মাওলানা জালাল আহমেদ।

আলোচনা শেষে আনুষ্ঠানিকভাবে ‘বঙ্গবন্ধু ও বঙ্গভূমি’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথিসহ অন্য অতিথিবৃন্দ।

এর আগে স্বাগত বক্তব্য দেন সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ রিপন। আলোচনায় অংশ নেন, করাব ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, বুল্লা ইউনিয়নের চেয়ারম্যান অ্যাডভোকেট খোকন চন্দ্র গোপ, বীর মুক্তিযোদ্ধা কেশব চন্দ্র রায়, যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান, বীর মুক্তিযোদ্ধা ও সাদা মনের মানুষ গাজী শাহজাহান চিশতি, হপবিস লাখাই এর সাবেক পরিচালক আব্দুল মতিন, কালাউক উচ্চবিদ্যালয়ের সিনিয়র শিক্ষক কামাল উদ্দীন আহমেদ, সহকারী শিক্ষক নাজমুল হক কামাল, কবি এম ইয়াকুব হাসান অন্তর প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথি অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ বলেন, তরুণ কবি এম ইয়াকুব হাসান অন্তর জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে কাব্যগ্রন্থ রচনা করে লাখাইয়ে একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

এ প্রয়াস অব্যাহত রাখার ক্ষেত্রে সর্বাত্মক সহযোগিতা করার আশাবাদ ব্যক্ত করে তিনি উদীয়মান কবি ইয়াকুব হসান অন্তরের উত্তরোত্তর সমৃদ্ধি ও মঙ্গল কামনা করেন।