লঙ্কান ঘূর্ণিতে ২১৩ রানেই অলআউট ভারত

দুনিথ ওয়ালালাগে ও চারিথ আসালঙ্কার ঘূর্ণিতে মাত্র ২১৩ রানেই গুটিয়ে গেলো ভারত। এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ভূমিধ্বস জয়ে উড়তে থাকা ভারতকে মাটিতে নামিয়ে আনলো শ্রীলঙ্কার দুই স্পিনার। যদিও এখনো ফাইনালের পথেই আছে ভারত।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) শ্রীলংকার মুখোমুখি হয় রোহিত শর্মার দল। টস জিতে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করেন ভারতীয় দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। উদ্বোধনী জুটিতে তারা ১১ ওভারে ৮০ রান করেন।

এরপর তরুণ স্পিনার দুনিথ ওয়েলালাগের বলে বিভ্রান্ত হয়ে মাত্র ১১ রানের ব্যবধানে ভারত হারায় ৩ উইকেট।

২৫ বলে দুটি বাউন্ডারির সাহায্যে ১৯ রান করে ফেরেন শুভমান গিল। ১২ বলে ৩ রানে ফেরেন আগের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৯৪ বলে ১২২ রানের অনবদ্য ইনিংস খেলা বিরাট কোহলি। ৪৯ বলে ৭টি চার আর দুটি ছক্কার সাহায্যে ৫৩ রান করে ফেরেন রোহিত শর্মা।

৯১ রানে ৩ উইকেট পতনের পর চতুর্থ উইকেটে দলের হাল ধরেন লোকেশ রাহুল ও ইশান কিশান। এই জুটিতে তারা ৮৯ বলে ৬৩ রান যোগ করেন। এরপর ভারতের ফের ব্যাটিং বিপর্যয়। ৩ উইকেটে ১৫৪ রান করা ভারত, এরপর মাত্র ৩২ রানের ব্যবধানে ৬ উইকেট হারায়। ৪৭ ওভারের খেলা শেষে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেটে ১৯৭ রান। এরপর শুরু হয় বৃষ্টি। তবে বৃষ্টির পর ম্যাচ শুরু হলে দশম ব্যাটার হিসেবে আউট হন অক্ষর প্যাটেল। ভারতের রানের চাকা থামে ২১৩-তে।

শ্রীলংকার হয়ে ১০ ওভারে ৪০ রানে ৫ উইকেট শিকার করেছেন দুনিথ ওয়ালালাগে। ১৩টি ওয়ানডে ক্যারিয়ারে এটাই তার সেরা বোলিং ফিগার। ৯ ওভারে ১৮ রানে ৪ উইকেট শিকার করেছেন চারিথ আসালঙ্কা।