রাজধানীতে ভয়াবহ আগুনে ১৮ স্বর্ণের দোকান পুড়ে ছাই

রাজধানীর মোহাম্মদপুরের কৃষি মার্কেটে ভয়াবহ আগুনে ১৮টি স্বর্ণের দোকান পুড়ে গেছে।

ব্যবসায়ীদের দাবি, মার্কেটের ভেতরে থাকা দোকান থেকে সামান্য কিছু স্বর্ণ বের করতে পারলেও বাকি সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

জানা গেছে, কৃষি মার্কেটের নতুন কাঁচা বাজার মার্কেটের সামনে ৯টি এবং ভেতরে ৯টিসহ মোট ১৮টি স্বর্ণের দোকান ছিল। ভোর রাতে আগুন লাগায় এবং মার্কেট বন্ধ থাকার কারণে মালামাল তেমন সরানো যায়নি। বেশিরভাগই পুড়ে গেছে।

পুড়ে যাওয়া দোকানগুলো হল- আলিফ জুয়েলার্স, হেনা জুয়েলার্স, দুবাই জুয়েলার্স, সিঙ্গাপুর জুয়েলার্স, মুন জুয়েলার্স, রিয়াদ জুয়েলার্স ও মা জুয়েলার্স।

দুবাই জুয়েলার্সের মালিক আমির হোসেন গণমাধ্যমকে জানান, কৃষি মার্কেটে দুটি জুয়েলার্সের দোকান ছিল তার। ভোর চারটায় খবর পেয়ে মার্কেটে আসেন। তখনও তার দোকানে আগুন লাগেনি। কিন্তু মার্কেট বন্ধ থাকায় মালামাল সরাতে পারেননি তিনি। দুই দোকানে দুই কোটি টাকার জুয়েলার্সের মালামাল ছিল। সব পুড়ে গেছে।

এদিকে, কৃষি মার্কেট থেকে এখনও কালো ধোঁয়ার বড় বড় কুণ্ডলী চারদিকে ছড়িয়ে পড়ছে। আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট। এতে সহযোগিতা করছে সেনাবাহিনী, বিমান বাহিনী ও বিজিবি সদস্যরা।

বুধবার রাত পৌনে ৪টার দিকে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহায়তা করছে সেনাবাহিনী, নৌবাহিনী ও বাংলাদেশ বিমানবাহিনীর অগ্নি নির্বাপনী সাহায্যকারী দল। উদ্ধার ও সহায়তায় পুলিশ ও বিজিবিও মোতায়েন করা হয়েছে।

সিলেট ভয়েস/এএইচএম