যুবলীগ নেতার হামলায় আহত ফটো সাংবাদিক মামুন

সিলেট জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রেজাউর রহমান রেজা ও তার অনুসারীদের হামলায় আহত হয়েছেন জাতীয় দৈনিক খবরের কাগজের সিলেট অফিসের ফটো সাংবাদিক মামুন হোসেন। হামলার পাশাপাশি সাংবাদিক মামুন হোসেন ও তার পরিবারকে এলাকা ছাড়া করার হুমকি দিয়েছেন এই যুবলীগ নেতা।

মঙ্গলবার (১২ মার্চ) বিকাল সাড়ে ৫ টায় নগরীর মদিনা মার্কেট এলাকায় সাংবাদিক মামুন হোসেনের উপর হামলা চালায় রেজা ও তার অনুসারীরা।

জানা যায়, মঙ্গলবার বিকেলে পেশাগত দায়িত্ব পালন শেষে বাসায় ফেরার পথে ইফতার সামগ্রী কিনতে মদিনা মার্কেট এলাকার একটি একটি দোকানে যান সাংবাদিক মামুন হোসেন। সেসময় দোকানে অনেক মানুষের ভিড় ছিল। সেখানে সিলেট জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রেজাউর রহমান রেজা ও তার অনুসারীরা সাংবাদিক মামুন হোসেনের উপর অতর্কিত হামলা চালায়। এ সময় উপস্থিত লোকজন মামুন হোসেনকে রক্ষার চেষ্টা করলে রেজা আরও বেশি ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং সঙ্গীদের নিয়ে মামুন হোসেনের উপর উপর্যপুরি আঘাত করতে থাকেন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করেন।

এ ব্যাপারে সাংবাদিক মামুন হোসেনের স্ত্রী সাংবাদিক শাকিলা ববি বলেন, এটা বিচ্ছিন্ন কোনো ঘটনা মনে হচ্ছে না। কারণ এখানে অন্য মানুষজনও ছিলেন তাদের রেখে কেন সাংবাদিক মামুন হোসেনের উপর হামলা করবে। সাংবাদিক শোনার পর হামলাকারী আরও ক্ষিপ্ত হয়। এই হামলা ইচ্ছাকৃতভাবে করা হয়েছে। কারণ আমরা বিভিন্নসময় চোরাকারবারি, চাঁদাবাজ রাজনৈতিক নেতাসহ তাদের নানা অপকর্ম নিয়ে নিউজ করি। এটাও পূর্বের কোনো নিউজের রেশের কারণে ঘটতে পারে। রেজা হুমকি দিয়েছে আমাদের এই এলাকায় থাকতে দেবে না। বাসায় এসে হামলা করবে। এখন আমি আমার ছোট মেয়ে নিয়ে বাসায় থাকি। তাই কিছুটা ভয়ে আছি।