মৌলভীবাজার-৪: নৌকার মাঝি হতে চান আ.লীগের ৮ নেতা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৩৮ মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসন থেকে ৮ আওয়ামী লীগ নেতা নৌকার মাঝি হতে চান। এরই মধ্যে ৮ জনই আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন।

এদের মধ্যে রয়েছেন, বর্তমান সাংসদ ও উপজেলা চেয়ারম্যান থেকে শুরু করে কেন্দ্রীয় নেতা পর্যন্ত।

দলীয় মনোনয়ন প্রার্থীরা হলেন, বর্তমান সংসদ সদস্য ও সাবেক চিফ হুইপ, বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির সদস্য, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সদস্য, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি সুব্রত পুরকায়স্থ, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক নবারুণ দাস রিপন, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. এএসএম আজাদুর রহমান আজাদ, সাবেক ছাত্রলীগ নেতা মোহাম্মদ আকরাম খান ও সোহেল আহমদ।

আরও পড়ুন > সিলেটগামী তেলবাহী ওয়াগন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

এ তথ্যটি নিশ্চিত করেছেন সিলেট বিভাগে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সমন্বয়ক দলের সদস্য আনিসুল ইসলাম জুয়েল।

গত শনিবার থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়ে মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেলে শেষ হয়।

আরও পড়ুন > সিলেটে উপবন এক্সপ্রেসে আগুন

মৌলভীবাজার-৪ শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার ১৮টি ইউনিয়ন ও ২টি পৌরসভা নিয়ে গঠিত। টিলা, চা বাগান আর সংরক্ষিত বনাঞ্চল ঘেরা এ আসনে ভোটারদের বড় একটি অংশ চা বাগানের শ্রমিক ও সংখ্যালঘু সম্প্রদায়ের। সংসদ সদস্য কে হবেন সেটা অনেকটা নির্ভর করে তাদের ভোটের ওপর। এদিক থেকে এগিয়ে আওয়ামী লীগ। এই দুই সম্প্রদায়ের মানুষই এ আসনে তাদের বড় ভোটব্যাংক। গত তিন দশক এখানে টানা ক্ষমতায় আওয়ামী লীগ।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন কে পাচ্ছেন- উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ, নাকি অধ্যাপক রফিকুর রহমান? নাকি অন্য কেউ এ নিয়ে নির্বাচনী এলাকার জনগণের মধ্যে জোরেশোরে আলোচনা শুরু হয়েছে। দলীয় নেতাকর্মী, রাজনৈতিক মহলসহ ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়েছে সাধারণ মানুষের মধ্যে।