মুক্তিযুদ্ধের চেতনা থাকলে বাংলাদেশ থাকবে : শাহজাহান খান

সাবেক নৌ-পরিবহন মন্ত্রী ও মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহাজান খান এমপি বলেছেন, বঙ্গবন্ধু তনয়া জননেত্রী শেখ হাসিনা স্বাধীনতা পরবর্তী সময়ে সবচেয়ে সফলতার সাথে বাংলাদেশকে আজ উন্নতি ও সমৃদ্ধির পথে পরিচালিত করছেন। জননেত্রী শেখ হাসিনার সরকার দেশের পরিবহণ মালিক ও শ্রমিকদের জীবন ও জীবিকার উন্নয়নে কাজ করে যাচ্ছে আন্তরিকভাবে। পরিবহণ খাতকে শিল্প হিসেবে যথাযথ স্বীকৃতির দাবিতে দেশের সকল পরিবহণ মালিক-শ্রমিকদের ঐক্যবদ্ধ হতে হবে। শ্রমিকদের অবদান অস্বীকার করা যাবে না। শ্রমিকেরা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন। মুক্তিযুদ্ধের চেতনা থাকলে বাংলাদেশ থাকবে। দেশ এগিয়ে যাবে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুর ১২টায় সিলেটের দক্ষিণ সুরমার কদমতলীস্থ কেন্দ্রীয় বাস টার্মিনালের হলরুমে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন (রেজিস্ট্রেশন নম্বর বি-১৭২৪) সিলেট বিভাগীয় কমিটির নবনির্বাচিত নেতৃবৃন্দের শপথ গ্রহণ ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যেতিনি উপরোক্ত কথাগুলো বলেন।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, সিলেট বিভাগীয় কমিটির আহ্বায়ক ময়নুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব সজিব আলীর পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য দেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল। শুভেচ্ছা বক্তব্য দেন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির কার্যকরি সভাপতি মো. দিলু মিয়া, সহ-সভাপতি মো. সুজাউল কবির, মো. রুনু মিয়া মঈন, মো. আব্দুল মুহিম, মো. আব্দুল ছালাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আজাদুর রহমান ওদুদ, মো. জাকারিয়া আহমদ, মো. নুরুল হক ও মো. আলী আকবর রাজন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের কোষাধ্যক্ষ মো. আব্দুল শহীদ। অনুষ্ঠানে বিভিন্ন পরিবহণের শ্রমিকরা উপস্থিত ছিলেন।