মিরাজ-শান্ত জুটিতে বড় সংগ্রহের পথে টাইগাররা

প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরে ব্যাকফুটেই ছিলো সাকিব আল হাসানের দল। দ্বিতীয় ম্যাচে তাই অফগানদের বিরুদ্ধে জয় ছাড়া বিকল্প কিছু ভাবার অবকাশ নেই। তিন পরিবর্তন নিয়ে মাঠে নামা বাংলাদেশ টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়।

রবিবার (৩ সেপ্টেম্বর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অধিনায়ক সাকিব আল হাসানের সিদ্ধান্ত যে ভুল ছিল না তা বোঝা গেছে দুই ওপেনার নাইম শেখ ও মেহেদি হাসান মিরাজের ব্যাটিং দেখেই। ব্যাটিংয়ে নেমেই উড়ন্ত সূচনা করেছেন নাইম-মিরাজ।

উদ্বোধনীতে ৬০ বলে ৬০ রানের জুটি গড়েন তারা। এরপর হঠাৎ খেই হারায় বাংলাদেশ। মাত্র ৩ রানের ব্যবধানে ফেরেন ওপেনার নাইম শেখ ও তাওহিদ হৃদয়।

মুজিব উর রহমানের গুগলি মিস করে বোল্ড হন নাইম শেখ। সাজঘরে ফেরার আগে ৩২ বলে ৫টি চারের সাহায্যে করেন ২৮ রান। তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে গুলবাদিন নাইবের বলে ফাস্ট স্লিপে হাশমতউল্লাহ শহিদির দুর্দান্ত ক্যাচে পরিনত হন হৃদয়।

৬৩ রানে ২ উইকেট পতনের পর দলের হাল ধরেন মেহেদি হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্ত। এরমধ্যে সেঞ্চুরি তুলে নিয়েছেন মিরাজ। আর শান্ত আছেন সেঞ্চুরির পথে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ৪২ ওভারের খেলা শেষে ২ উইকেটে ২৫১ রান। ১১৮ বলে ১০৬ নিয়ে ব্যাট করছেন মিরাজ। আর ১০০ বলে ৯৯ করেছেন নাজমুল হোসেন শান্ত। তৃতীয় উইকেটে তারা ইতোমধ্যে ১৮৮ রানের জুটি গড়েছেন।