মাধবপুরে বহাল তবিয়তে চিহ্নিত মাদক কারবারি আলাউদ্দিন

মাদক কারবারিদের সঙ্গে নিয়ে হবিগঞ্জের মাধবপুরের কিছু এলাকায় মাদকের অভয়ারণ্য গড়ে তুলেছেন মাদকের গডফাদার খ্যাত আলাউদ্দিন ওরফে আলাল।

চিহ্নিত এই মাদক কারবারি মাধবপুর উপজেলার মোহনপুর আলীনগর (কাদিরহাটি) গ্রামের মৃত লাল মিয়ার ছেলে।

মাথায় অন্তত দশটির মত মামলা নিয়ে সে তার বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড ও মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে দিনের পর দিন। অভিযোগ রয়েছে- আইনশৃঙ্খলা বাহিনীর কিছু সদস্যদের যোগসাজসে মাধবপুরের কিছু এলাকাকে মাদকের অভয়ারণ্যে পরিণত করেছে চিহিৃত এই মাদক কারবারি। যেকারণে প্রশাসনের মাদক বিরোধী অভিযানেও সে থাকে বহাল তবিয়তে।

তবে আলালের নানামুখী অপকর্ম ও মাদক ব্যবসার বিরুদ্ধে মুখ খোলতে সাহস পায় না এলাকার কেউ-ই।

এ নিয়ে স্থানীয় কয়েকজন নাম প্রকাশ না করার শর্তে জানান, মাদক কারবারি আলাউদ্দিনের ব্যবহৃত মোবাইল নম্বর ট্র্যাকিং করলে কারা তাকে মদদ দিচ্ছে ও কাদের যোগসাজসে সে এসব অপরাধ করে বেড়াচ্ছে সহজেই এসব তথ্য বের হয়ে আসবে।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, আলাউদ্দিনের নামে ২০২১ সালে মাধবপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে একটি মামলা হয় এবং ২০২০ সালে একই আইনে তার নামে আরেকটি মামলা হয়, যার এফআইআর নং- ২০/৩৪১। এছাড়াও তার নামে ২০২০ সালে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে অপর আরেকটি একটি মামলা হয়, যার এফআইআর নং-২৩।

তবে এত সব মামলা থাকার পরও চিহ্নিত এই মাদক কারবারি রয়ে গেছে প্রশাসনের ধরা ছোঁয়ার বাহিরে, জনমনে এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে বারবার।

সিলেট ভয়েস/এএইচএম