নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল হবিগঞ্জ এক্সপ্রেস, ৪ জন নিহত

হবিগঞ্জের বাহুবলে যাত্রীবাহী বাস উল্টে ঘটনাস্থলেই ৩ জন নিহত হয়েছেন। হাসপাতালে নেয়ার পর আরো ১ জনের মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয়েছেন আরো অর্ধশতাধিক যাত্রী।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় ঢাকা-সিলেট মহাসড়কের বাগানবাড়ি নামক স্থানে দুর্ঘটনাটি ঘটে। তাৎক্ষণিক নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

জানা যায়, সিলেট থেকে ছেড়ে যাওয়া হবিগঞ্জ-সিলেট বিরতিহীনের একটি যাত্রীবাহী বাস উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের বাগানবাড়ি নামক স্থানে পৌঁছলে পুরাতন সড়ক থেকে আসা মাটির ড্রাম ট্রাক সামনে চলে আসে। এসময় চালক যাত্রীদের বাঁচাতে ব্রেক কষলে মহাসড়কেই বাসটি উল্টে যায়।

এ ঘটনায় ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। হাসপাতালে নেয়ার পর আরো একজনের মৃত্যু হয়। অন্যান্যদের উদ্ধার করে বাহুবল, হবিগঞ্জ ও সিলেট ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

খবর পেয়ে শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে থাকা বাস কেটে তিনজনের মৃত দেহ উদ্ধার করেন।

এ ঘটনায় প্রায় একঘন্টা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। শায়েস্তাগঞ্জ হাইওয়ে পুলিশের একটি রেকার দিয়ে বাসটি রাস্তা থেকে সরিয়ে নিলে মহাসড়কে যান চলাচল স্বভাবিক করে পুলিশ।

বাসে থাকা আহত যাত্রী রেজাউল করিম জানান, বাহুবল বাজার যাওয়ার রাস্তা থেকে হঠাৎ একটি মাঠি বোঝাই ড্রাম ট্রাক মহাসড়কে উঠে আসলে বাসের চালক ড্রাম ট্রাক বাস সংঘর্ষ থেকে বাঁচতে ব্রেক দিলে বাসটি উল্টে যায়।

বাহুবল মডেল থানার ওসি (তদন্ত) প্রজিত কুমার দেব দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে তিনজন ও হাসপাতালে নেয়ার পর আরো একজনের মৃত্যু হয়।

হবিগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সাকারিয়া হায়দার জানান, দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌছে ৩ জনের মরদেহ উদ্ধার করে এবং আহতদের হাসপাতালে প্রেরণ করেছে। হাসপাতালে নেওয়ার পর আরেকজনের মৃত্যু হয়।

রাতে এ রিপোর্ট লেখা পর্যান্ত উদ্ধার কাজ চলছে। তবে হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে।