ভারত-পাকিস্তান ম্যাচ গড়ালো রিজার্ভ ডে-তে

শেষ পর্যন্ত রিজার্ভ ডে-তে গড়ালো ভারত-পাকিস্তান এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচ। রবিবার (১০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত ম্যাচের ২৫তম ওভারের প্রথম বলের পর বৃষ্টি হানা দিয়েছে। ফলে আর খেলা মাঠে গড়ানো সম্ভব হয়নি। ম্যাচ গড়িয়েছে রিজার্ভ ডেতে। সেই অনুযায়ী আগামীকাল একই জায়গা থেকে খেলা শুরু হবে।

বৃষ্টি হানা দেওয়ার আগে ২৪.১ ওভার শেষে ভারত সংগ্রহ করেছিল ২ উইকেট হারিয়ে ১৪৭ রান। ৮ রান নিয়ে উইকেটে ছিলেন বিরাট কোহলি। অপর অপরাজিত ব্যাটার লোকেশ রাহুলের সংগ্রহ ছিল ১৭ রান।

এশিয়া কাপের এবারের আসরে পাকিস্তানের বিপক্ষে প্রথম দেখায় ব্যর্থ ছিল ভারতের টপ অর্ডার। গ্রুপ পর্বের সেই ম্যাচে পাত্তাই পাননি রোহিত শর্মা-বিরাট কোহলিরা। আজ সুপার ফোরের ম্যাচে যেন প্রতিশোধের পণ করেই মাঠে নেমেছিলেন দুই ওপেনার শুভমান গিল ও রোহিত! দুর্দান্ত ব্যাটিংয়ে দুজনেই তুলে নিয়েছেন ফিফটি। অবশ্য ফিফটি হাঁকানোর পর আর বেশিক্ষণ টিকতে পারেননি দুজনের কেউ।

১৭তম ওভারে ৫৬ রান করা রোহিতকে সাজঘরে ফিরিয়ে ১২১ রানের উদ্বোধনী জুটি ভাঙেন শাদাব খান। এর পরের ওভারে ফিরেছেন গিলও। ৫২ বলে ৫৮ রান করে আউট হন তিনি।

ঘন্টা দুয়েক টানা বৃষ্টির পর পরিষ্কার হয়েছিল কলম্বোর আকাশ। এরপর মাঠ কর্মীদের ব্যস্ততায় মাঠ খেলার উপযোগীও করা হয়েছিল। বাংলাদেশ সময় রাত ৯ টায় আবারও খেলা শুরুর সময় দেওয়া হয়েছিল। তবে এই নির্ধারিত সময়ের ঠিক ২ মিনিট আগেই আবারও হানা দেয় বৃষ্টি। তাই শেষ পর্যন্ত রিজার্ভ ডেতে ম্যাচ শুরুর ঘোষণা দেন আম্পায়াররা।