বেনজেমার জোড়া গোল, রিয়ালের বড় জয়

কয়েকদিন আগেই ক্লাব বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে কার্লো আনচেলত্তির দল। জয়ের সেই আত্মবিশ্বাসে যেন বাতাসে উড়ছে পুরো দল। একারণেই হয়তো এলচেকে উড়িয়ে দিতে পেরেছে তারা। বুধবার (১৫ ফেব্রুয়ারি) রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে লা লিগার ম্যাচে ৪-০ গোলে জিতেছে রিয়াল।

খেলার শুরুতেই রিয়ালকে এক গোল ব্যবধানে এগিয়ে দেন মার্কো আসেনসিও। এরপর দুই দুইটি প্যানাল্টির সুযোগে স্পট কিকে দুটি গোল দিয়ে ব্যবধান আরও বাড়ান করিম বেনজেমা। দ্বিতীয়ার্ধে চতুর্থ গোলটি করেন লুকা মদ্রিচ।

এই জয়ের মধ্য দিয়ে ২১ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে রিয়াল। এদিকে, সমানসংখ্যক ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা।

খেলার ৮তম মিনিটেই কারভালহোর পাসে নিখুঁতভাবে দুই ডিফেন্ডারকে কাটিয়ে গোল দেন আসেনসিও। প্রথমদিকে বক্সে বেশ তৎপর থাকলেও ঠিক কার্যকর হয়ে উঠতে পারছিলেন না বেনজেমা। কয়েকটি সুযোগও মিস করেন তিনি। ৩১ মিনিটে প্রতিপক্ষের ভুলে পাওয়া পেনাল্টি থেকে স্পট কিকে দলের দ্বিতীয় গোলটি করেন বেনজেমা।

প্রথমার্ধের যোগ করা সময়ে আরও একটি পেনাল্টি পায় রিয়াল। সেই পেনাল্টি থেকে স্পট কিকে আরও একটি গোল করেন ফরাসী ফরোয়ার্ড। ম্যাচের ৮১ মিনিটে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করে দলের চতুর্থ গোলটি এনে দেন লুকা মদ্রিচ।