বৃষ্টি আইনে ২১ রানের জয় পাকিস্তানের

দুই দফা বৃষ্টিতে শেষমেশ পাকিস্তানই জিতলো। ডাকওয়ার্থ লুইস মেথোডে ২১ রানে জিতে সেমির সম্ভাবনা এখনো বাঁচিয়ে রাখলো বাবর-রিজওয়ানরা।

শনিবার (৪ নভেম্বর) চিন্নাস্বামী স্টেডিয়ামে আগে ব্যাট করে ৪০১ রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড। ৪০২ রানের টার্গেট তাড়া জিততে রেকর্ডই করতে হতো পাকিস্তানকে।

তবে জবাবে ব্যঅট করতে নেমে শুরুতেই ওপেনার আব্দুল্লাহ শফিকের উইকেট হারায় পাকিস্তান। ইনিংসের দ্বিতীয় ওভারেই তিনি টিম সাউদির বলে মিড-অফ দিয়ে উড়িয়ে মারতে গিয়ে উইলিয়ামসনকে ক্যাচ দিয়েছেন। নিজের অভিষেক বিশ্বকাপে বেশ ছন্দে থাকা শফিক ফিরেছেন মাত্র ৪ রান করে। এরপর অধিনায়ক বাবরকে সঙ্গী করে তাণ্ডব চালান ফখর জামান। ২২তম ওভারের তৃতীয় বলে যখন প্রথমবার বৃষ্টি হানা দেয় তখন পাকিস্তানের সংগ্রহ ১ উইকেটে ১৬০ রান। বৃষ্টির আগে জয় পেতে হলে পাকিস্তানকে ১৫০ রান করতে হতো। ১০ রানে এগিয়ে থাকায় বৃষ্টির কারণে খেলা শুরু না হলে পাকিস্তানই জয় পেত।

কিন্তু দীর্ঘ সময় খেলা বন্ধ থাকার পর ফের খেলা শুরু হয়। খেলা শুরু হলে পাকিস্তানের নতুন টার্গেট দেওয়া হয় ৪১ ওভারে ৩৪২ রান। তবে এরপরও ফখর-বাবরদের ঝড়ো ব্যাটিং অব্যাহত ছিলো। আর কোনো উইকেট না হারিয়ে ২৫.৩ ওভারে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ১ উইকেটে ২০০ রান। এরপর দ্বিতীয় দফায় শুরু হয় বৃষ্টি। ক্রিজে তখন ৮১ বলে ১২৬ করা ফখর জামান আর ৬৩ বলে ৬৬ করা বাবর আজম জুটি। এই দুই ব্যাটারের অবিচ্ছিন্ন ১৯৬ রানের জুটিতে জয়ের পথেই ছিলো পাকিস্তান।

দ্বিতীয় দফায় বৃষ্টি শুরু হওয়ায় খেলা বন্ধ থাকে ঘন্টা খানেক। এরপর আর ম্যাচ মাঠে গড়াতে পারেনি। ডাকওয়ার্থ দুইস মেথোডে ২১ রানে এগিয়ে থাকা পাকিস্তানকেই জয়ী ঘোষণা করা হয়।