বৃক্ষরোপণ ও শ্রদ্ধাঞ্জলি অর্পণে নাট্য পরিষদের মিশু স্মরণ

সিলেটের সাংস্কৃতিক অঙ্গনের পরিচিত মুখ, সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর সাবেক সফল সভাপতি, সিলেটের রাজনৈতিক ও সামাজিক আন্দোলনের নিবেদিতপ্রাণ সংগঠক, মিসফাক আহমেদ চৌধুরী মিশু’র প্রথম মৃত্যুবার্ষিকী ছিলো রোববার (০৫ নভেম্বর)।

২০২২ সালের ৫ নভেম্বর ভোরে তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান। তাঁর মৃত্যুতে শোকাভিভূত হয়েছিলো সিলেটের সাংস্কৃতিক অঙ্গনসহ রাজনৈতিক, ক্রিয়া, সামাজিক ও বিভিন্ন পেশাজীবি অঙ্গনের মানুষ।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেট প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজন করে বৃক্ষরোপণ ও শ্রদ্ধাঞ্জলি অর্পণ। সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর সভাপতি রজত কান্তি গুপ্ত এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সম্পাদক মোস্তাক আহমেদের পরিচালনায় সংক্ষিপ্ত আনুষ্ঠানিকতায় ছিলো সারদাহল প্রাঙ্গণে কৃষ্ণচুড়া ও কদম বৃক্ষের চারাগাছ রোপণ।

বিকেল সাড়ে তিনটায় নাট্য ও সংস্কৃতিকর্মী দের উপস্থিততে সারদা হল প্রাঙ্গণে উপস্থিত ছিলেন সম্মিলিত নাট্য পরিষদের প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন, অন্যতম পরিচালক অনুপ কুমার দেব, অর্ধেন্দু কুমার দাশ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এনামুল মুনির, সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর সাবেক সাধারণ সম্পাদক শামসুল বাসিত শেরো, সাবেক সহ-সভাপতি খোয়াজ রহিম সবুজ, নাট্য সংগঠক বেলাল আহমদ, নীলাঞ্জন দাশ টুকু, সম্মিলিত নাট্য পরিষদের কোষাধ্যক্ষ অচিন্ত কুমার দেব, নির্বাহী সদস্য তন্ময় নাথ তনু, রেজাউল করিম রাব্বি সহ বিভিন্ন নাট্য দলের সংগঠক ও সদস্যবৃন্দ।

বৃক্ষরোপণ পর নেতৃবৃন্দ হযরত শাহজালাল (র) মাজার প্রাঙ্গণে কবরস্থানে মিসফাক আহমেদ চৌধুরী মিশু এর কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে দাঁড়িয়ে একমিনিট নীরবতা পালন করে তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

আগামী ১০ নভেম্বর শুক্রবার বিকাল পাঁচটায় সারদাহল প্রাঙ্গণে মিসফাক আহমেদ চৌধুরী মিশু স্মরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সম্মিলিত নাট্য পরিষদ নেতৃবৃন্দ নাট্য ও সংস্কৃতিকর্মীসহ সকল শুভানুধ্যায়ীদের উপস্থিতি কামনা করেছেন।