বিশ্বনাথের পাঁচ ইউনিয়নেই নৌকাডুবি!

সিলেটের বিশ্বনাথ উপজেলার পাঁচ ইউনিয়নে সোমবার (১৭ জুলাই) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ৫টি ইউনিয়নের কোনোটিতেই পাস করতে পারেনি নৌকা প্রতীকের প্রার্থীরা।

ঘোষিত ফলাফল অনুযায়ী পাঁচ ইউনিয়নের ২ টিতে বিএনপি (বহিস্কৃত), ২ টিতে আওয়ামী লীগের বিদ্রোহী (বহিস্কৃত) ও একটিতে স্বতন্ত্র প্রার্থী জয়লাভ করেছেন।

উপজেলার অলংকারী ইউনিয়নে স্বতন্ত্রের ব্যানারে উপজেলা ছাত্রদলের সাবেক সহসভাপতি আতিকুর রহমান লিটন ঘোড়া প্রতীক নিয়ে জয়লাভ করেছেন। তিনি পেয়েছেন ৪ হাজার ৭২৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির বহিস্কৃত নেতা ও সাবেক চেয়ারম্যান (স্বতন্ত্র প্রার্থী) নাজমুল ইসলাম রুহেল চশমা প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৯৪১ ভোট। আর নৌকা প্রতীকে ৭৩৪ ভোট পেয়েছেন তাজ্জুল ইসলাম মাইকেল।

রামাপাশা ইউনিয়নে আনারস প্রতীক নিয়ে জয়লাভ করেছেন সদ্য বহিস্কৃত ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি (বিদ্রোহী প্রার্থী) ইমাম উদ্দিন। আনারস প্রতীকে ৫ হাজার ৮৮৬ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বিএনপির বহিস্কৃত নেতা বশির আহমদ চশমা প্রতীকে ৫ হাজার ৭৮০ ভোট পেয়েছেন। আর আওয়ামী লীগের প্রার্থী আরব আলী চতুর্থ হয়েছেন।

দৌলতপুর ইউনিয়নে বিজয়ী হয়েছেন সদ্য বহিস্কৃত ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হাফিজ মো. আরব খান (চশমা)। ৬ হাজারের বেশি ভোটের ব্যবধানে জয়লাভ করেন তিনি। চশমা প্রতীকে ৮ হাজার ৮৯৭ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী ওয়াহাব আলী নৌকা প্রতীকে ২ হাজার ৪৩৭ ভোট পেয়েছেন।

বিশ্বনাথ সদর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী দয়াল উদ্দিন তালুকদার আনারস প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। ফলাফল অনুযায়ী স্বতন্ত্র প্রার্থী দয়াল উদ্দীন তালুকদার আনারস প্রতীকে পেয়েছেন ৩৪৪৮ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল জলিল হিরণ মিয়া পেয়েছেন মাত্র ১২৮০ ভোট।

আর দেওকলস ইউনিয়নে জয়লাভ করেছন সদ্য বহিস্কৃত উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি (বিদ্রোহী প্রার্থী) ফখরুল ইসলাম মতসিন (আনারস)। আনারস প্রতীকে ২ হাজার ৭০৩ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ও জামায়াত নেতা হোসাইন মোহাম্মদ আক্তার ফারুক চশমা প্রতীকে ২ হাজার ৩১৬ ভোট পেয়েছেন। আর নৌকা প্রতীক নিয়ে ১ হাজার ৯৫৭ ভোট পেয়ে ৩য় হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম জুয়েল।

সোমবার সকাল ৮ টা থেকে শুরু হওয়া ভোট শেষ হয় বিকাল ৪টায়। ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত ভোটে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি।