বিয়ানীবাজারে জেলা তথ্য অফিসের ‘নারী সমাবেশ’

বিয়ানীবাজারে সিলেট জেলা তথ্য অফিসের উদ্যোগে নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৮ অক্টোবর) উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) আওতায় এ সমাবেশ সম্পন্ন হয়।

সিলেট বিভাগীয় তথ্য অফিসের পরিচালক মীর মোহাম্মদ আসলাম উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাজী শামীম।

প্রধান অতিথির বক্তব্যে কাজী শামীম বলেন, ‘বিশ্বায়নের এই যুগে তথ্যই সম্পদ। আধুনিক ও সহজলভ্য তথ্য প্রবাহের মাধ্যমে নারী ও শিশুদের অগ্রগতির জন্য সকলের সম্মিলিত ও সমষ্টিগত উদ্যোগ অব্যাহত রাখতে হবে। নারীদেরকে প্রাধান্য দিতে হবে।

জেলা তথ্য অফিসের উপপরিচালক মো. সালাহ উদ্দিন বলেন, টেকসই উন্নয়নের জন্য নারীরা আর্থিকভাবে স্বাবলম্বী হওয়া জরুরী। নারীদের কর্মসংস্থানের জন্য তাদের নিজ থেকে উদ্যোগী হওয়া প্রয়োজন। এ ব্যাপারে সরকার নানাভাবে সহযোগিতা করছে। জেলা তথ্য অফিসের মাধ্যমে নারীরা কখন কোথায় কোন ধরণের সুযোগ-সুবিধা পাবেন বা তাদের প্রয়োজন তা খুব সহজেই জানতে পারছেন।

এছাড়াও সভায় বক্তারা সরকারের নীতি আদর্শ ও সংস্কারমূলক কার্যক্রম, বৈষম্যহীন ও জবাবদিহিমূলক সমাজ গঠনে গৃহীত পদক্ষেপসমূহ, ডেঙ্গু প্রতিরোধ, মানব পাচার, মাদক সন্ত্রাস, গুজব, অপপ্রচার, অপরাজনীতি ও সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও নাশকতা, ইভটিজিং, বাল্যবিবাহ ইত্যাদি প্রতিরোধ, নৈতিকতা ও মূল্যবোধ সম্পর্কে সচেতনতা, সামাজিক যোগাযোগ মাধ্যমের সদ্ব্যবহার, পরিবেশ সংরক্ষণ, অটিজম, তথ্য অধিকার ইত্যাদি বিষয়ে আলোচনা করেন।