বিপর্যয় কাটিয়ে বড় সংগ্রহের পথে ভারত

দীর্ঘ চার বছর পর ওয়ানডেতে মুখোমুখি এশিয়ার দুই চির প্রতিদ্বন্দ্বী দল ভারত-পাকিস্তান। দুই দলের খেলা মানেই যুদ্ধ যুদ্ধ ভাব! ম্যাচের পরতে পরতে থাকে উত্তেজনা। এর ব্যতিক্রম হয় নি আজকের ম্যাচেও। শুরুতেই টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে হারিয়ে বিপর্যয়ে পড়া ভারত ইশান কিশান ও হার্দিক পান্ডিয়ার শতরানের জুটিতে বড় সংগ্রহের পথে এগুচ্ছে।

শনিবার (২ সেপ্টেম্বর) শ্রীলংকার পাল্লেকেল্লে স্টেডিয়ামে এশিয়া কাপের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় ভারত-পাকিস্তান। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

প্রথমে ব্যাট করতে নেমেই পাকিস্তানের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফের গতিতে বিপাকে পড়ে যায় ভারত। ১৪.১ ওভারে দলীয় ৬৬ রানেই সাজঘরে ফেরেন ভারতের চার তারকা ব্যাটসম্যান রোহিত শর্মা, বিরাট কোহলি, স্রেয়াশ আইয়ার ও শুভমান গিল।

রোহিত-কোহলিকে বোল্ড করে দলীয় ২৭ রানেই সাজঘরে ফেরান শাহিন শাহ আফ্রিদি। স্রেয়াশ আইয়ার শিকার হন হারিস রউফের বলে ফখর জামানের দুর্দান্ত ক্যাচে। আর শুভমান গিলকে বোল্ড করেন রউফ।

দলের এমন ব্যাটিং বিপর্যয়ে হাল ধরেছেন ইশান কিশান ও হার্দিক পান্ডিয়া। পঞ্চম উইকেটে তারা ইতোমধ্যে ১২১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন। দুজনেই করেছেন অর্ধশতক।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৩৬ ওভারের খেলা শেষে ৪ উইকেটে ১৮৭ রান। ৭৫ ও ৫৬ রানে ব্যাট করছেন ইশান কিশান ও হার্দিক পান্ডিয়া।