বানিয়াচং প্রাণিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগের পাহাড়!

হবিগঞ্জের বানিয়াচং উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সাইফুর রহমানের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির ফিরিস্তি বেরিয়ে আসছে। প্রাণিসম্পদ অফিসপাড়া থেকে বনবিভাগের অনুমতি ছাড়া বিশাল আকৃতির গাছ কেটে বিক্রিসহ তার বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। এমনকি চোরাইপথে ক্ষুদে ফার্মেসীগুলোতে সরকারি ওষুধ বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন।

পত্রিকায় সংবাদ প্রকাশের পর এলাকাবাসী ও খামারীরা তার বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছেন। যেসব ভুক্তভোগী খামারীরা ডা. সাইফুর রহমানের বিরুদ্ধে গণমাধ্যমে দুর্নীতির বক্তব্য দেয়ায় কাউকে কাউকে তিনি দেখে নেয়ারও হুমকি দিয়েছেন।

এছাড়াও অফিসে চিকিৎসার জন্য বিভিন্ন জাতের প্রাণি নিয়ে গেলে দায়িত্বরত স্টাফরা ঔষধ না দিয়েই বিদায় করে দেওয়ার অভিযোগ রয়েছে। সবদিক মিলিয়ে আইনের তোয়াক্কা না করে নিজেকে সর্বেসর্বা হিসেবে ভাবছেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সাইফুর রহমান। ফলে উপজেলায় নানাভাবে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন প্রাণিসম্পদ খামারীরা।

এ ব্যাপারে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সাইফুর রহমান গণমাধ্যমে বক্তব্য না দিলেও হবিগঞ্জ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা প্রকাশ রঞ্জন বিশ্বাস বলেন, ‘পত্রিকার সংবাদ ও আপনাদের (সাংবাদিক) মাধ্যমে জানতে পেরেছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

উল্লেখ্য, বানিয়াচংয়ে গত শনিবার (২৫ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়েছে প্রাণিসম্পদ প্রদর্শনী। কিন্ত অন্যান্য স্থানে জাঁকজমকপূর্ণ হলেও এ উপজেলায় প্রদর্শনী ছিল প্রাণহীন ও সাদামাটা। খামারীদের পুরস্কার দিয়েছেন কমদামি ও নিম্নমানের। গণমাধ্যমে এ সংক্রান্ত সংবাদ প্রকাশ হলে দৌঁড়ঝাপ শুরু কয়ে দিয়েছেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সাইফুর রহমান। ভুক্তভোগী খামারীরা তার এমন অনিয়মের বিচার চান।