বানিয়াচংয়ে হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

হবিগঞ্জের বানিয়াচংয়ে হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ জানুয়ারি) দিনব্যাপী দৌলতপুর আল-ফালাহ ইসলামী যুব সংগঠন এর উদ্যোগে স্থানীয় আনওয়ারুল কুরআন শেলী-জালাল ইসলামিয়া মাদ্রাসা মিলনায়তনে প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়। উপজেলার বিভিন্ন মাদ্রাসার হাফেজে কোরআন ছাত্ররা এ প্রতিযোগিতায় অংশ নেন।

উপজেলা সদরের আল-জামিয়াতুল ইসলামিয়া দারুল কোরআন মাদ্রাসার নাজিমে তালিমাত ও হিফজুল কোরআন প্রতিযোগিতার বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মাওঃ শায়খ গোলাম কাদির এর সভাপতিত্বে ও বিচারক হাফেজ মাওঃ হাতেম আহমদ এর সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শায়খে গুনই মাদ্রাসার মুহতামীম মাওঃ শাহ খলিল আহমদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আনওয়ারুল কুরআন শেলী-জালাল ইসলামীয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা মুহতামীম হাফেজ মাওঃ শাহ সালেহ আহমদ, সিলেট বিভাগের হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ এর বিচারক এইচ এম হাতেম আহমদ, হাফেজ মাওঃ অলিউর রহমান খান, হাফেজ মাওঃ জিয়াউর রহমান খান প্রমূখ।

প্রতিযোগিতায় বানিয়াচং, আজমিরীগঞ্জ, নবীগঞ্জ ও হবিগঞ্জ সদর উপজেলা থেকে ১০ পারা গ্রুপে ১২০ জন প্রতিযোগীর অংশগ্রহণে সিলেট থেকে আগত হুফফাজুল কুরআন ফাউন্ডেশনের বিচারকদের বিচার কার্যক্রমের মাধ্যমে সম্পন্ন হয়।

পরে প্রতি উপজেলায় ৫ জন করে মোট ২০ জন ফাইনাল রাউন্ডে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও দোয়ার মাধ্যমে হিফজুল কোরআন প্রতিযোগিতা সমাপ্তি হয়। এসময় হুফফাজুল কুরআন ফাউন্ডেশনের প্রতিনিধিগন, ওলামায়ে কেরামগনসহ বিভিন্ন মাদ্রাসার হাফেজগণ ও হিফজ বিভাগের ছাত্ররা উপস্থিত ছিলেন।