বানিয়াচংয়ে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতামূলক সভা

বিগঞ্জের বানিয়াচংয়ে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ মে) বিকাল চারটায় উপজেলা এ জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

এতে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ খান।

সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, অতীতে জনদূর্ভোগের একটি জায়গা ছিল ভূমি অফিস। এখন সেটা তথ্য প্রযুক্তির ছোঁয়ায় এবং বাংলাদেশ আওয়ামীলীগ সরকারের বদৌলতে জনদূর্ভোগ অনেকাংশে কমে এসেছে। বৃদ্ধি পেয়েছে সেবার মান। ইচ্ছা করলে ঘরে বসেই কম্পিউটার বা মোবাইল অ্যাপসের মাধ্যমে খাজনা প্রদানসহ বিভিন্ন সুযোগ-সুবিধা ভোগ করতে পারছেন। আর যতটুকু সমস্যা রয়েছে সেটা সিস্টেম এর কারণে। আশা করি সে সমস্যাগুলোও ক্রমাগত দূর হয়ে যাবে।

এসময় কোন ক্ষেত্রেই যেন সাধারণ মানুষ হয়রানির শিকার না হন সেদিকে লক্ষ্য রাখতে কর্মকর্তাদের প্রতি আহবান জানান তিনি।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারুক আমিন তালুকদার, সহকারি কমিশনার (ভূমি) মো. নাজমুল হাসান, ৩নং দক্ষিণ-পূর্ব ইউপি চেয়ারম্যান মো. আরফান উদ্দিন, ১৪নং ইউপি চেয়ারম্যান শেখ মিজানুর রহমান ও বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বানিয়াচং মডেল প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি জীবন আহমেদ লিটন, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহজাহান মিয়া, মাস্টার শেখ আবুল মনসুর তুহিন, সাংবাদিক শেখ নুরুল ইসলাম ও ইউপি সদস্য সুমন আখঞ্জী প্রমূখ।

সিলেট ভয়েস/এএইচএম