বাংলা একাডেমি পুরষ্কার পাওয়ায় শাল্লায় সুমনকুমার দাশ সংবর্ধিত

সুনামগঞ্জের কৃতি সন্তান প্রথমআলো সিলেটের ব্যুরো প্রধান ও লোক গবেষক সুমনকুমার দাশকে দিরাই-শাল্লা কালচারাল এন্ড ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র উদ্যােগে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

রবিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১১টায় শাল্লা উপজেলা গণমিলনায়তনে এই সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান এ্যাড: দিপু রঞ্জন দাশ।

দিরাই-শাল্লা কালচারাল এন্ড ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র সভাপতি খালেদ রেজা খানের সভাপতিত্বে ও সমন্বয়ক মোঃ শাহজাহান সিরিজের পরিচালনায় অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমি সাহিত্য পুরষ্কারপ্রাপ্ত লোক গবেষক সুমনকুমার দাশ।

অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতি শামসুল আলম সেলিম। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতার সিলেট অঞ্চলের সহকারী পরিচালক প্রদীপ চন্দ্র দাস, ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, ৪নং শাল্লা ইউপি চেয়ারম্যান মো: আবদস ছাত্তার, শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুস সালাম, বীর মুক্তিযোদ্ধা আক্কাস আলী, গোবিন্দ চন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিপাল দাস মিল্টন ও স্বাগত বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সুমনকুমার দাশের পিতা বারিন্দ্র কুমার দাশ।

এ সময় বক্তারা বলেন, আমাদের সুমনকুমার দাশ বাংলা একাডেমি সাহিত্য পুরষ্কার অর্জন করে আমাদের বৃহত্তর সিলেটকে গর্বিত করেছে। সুমনকুমার দাশ একজন প্রতিভাবান লেখক ও একজন আদর্শবান সাংবাদিক উল্লেখ করে বক্তারা বলেন, হাওরে যেভাবে মুক্তা ও ঝিনুক তৈরি সেভাবে সুমনকুমার দাশ তৈরি হয়েছে। সুমনকুমার দাশ একজন গুণী মানুষ। একজন গর্বিত সন্তান।

শাল্লাবাসীর পক্ষে থেকে সুমনকুমার দাশকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে সুমনকুমার দাশ দেশের লোক সাহিত্য ও সংস্কৃতিকে বিশ্বের দরবারে নতুনভাবে পরিচয় করিয়ে দেবেন সেই আশাবাদ ব্যক্ত করেন বক্তারা।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী শিক্ষা কর্মকর্তা তাপস রায়, আবু রায়হান, দিরাই প্রেসক্লাবের সভাপতি শামসুল ইসলাম চৌধুরী খেজুর, সিলেট জেলা মাইটিভির প্রতিনিধি সাংবাদিক মৃনাল কান্তি দাস, সিনিয়র সাংবাদিক পিসি দাশ পিযুজ, বকুল আহমেদ তালুকদার, একে কুদরত পাশা, জয়ন্ত সেন, সন্দীপন তালুকদার সুজন সহ বিভিন্ন রাজনৈতিক-সাংস্কৃতিক ব্যক্তিবর্গ ও বিভিন্ন স্কুলে কলেজের শিক্ষক-শিক্ষার্থী বৃন্দ।

অনুষ্ঠান শুরুর দিকে সভাপতি মোঃ খালেদ রেজা খান আমন্ত্রিত অতিথিবৃন্দকে উত্তরীয় পরিয়ে দেন।