বাংলাদেশের ভক্তদের নিয়ে আর্জেন্টিনা দলের টুইট

ফুটবল জ্বরে কাঁপছে পুরো বিশ্ব। অংশগ্রহণ বা সংশ্লিষ্টতা না থাকলেও বিশ্বকাপ নিয়ে উন্মাদনার শেষ নেই বাংলাদেশে। দেশটিতে জনপ্রিয়তায় ক্রিকেট অনেক এগিয়ে থাকার পরও কাতার বিশ্বকাপ নিয়ে মজে আছে খেলামোদীরা। বিশেষ করে আর্জেন্টিনা ও ব্রাজিল নিয়ে এ দেশের মানুষের আগ্রহ চূড়ায়। কখনও কখনও তা সীমা ছাড়িয়ে যায়। বিষয়টি নজরে পড়েছে আর্জেন্টিনার। তাদের দলকে সমর্থন দেওয়ায় বাংলাদেশের ভক্তদের ধন্যবাদ জানিয়েছে তারা।

বাংলাদেশি ভক্তদের ধন্যবাদ জানিয়ে টুইট করেছে আর্জেন্টিনা জাতীয় দলের টুইটার হ্যান্ডল। দূর দেশের ভক্তদের প্রশংসা করে দেওয়া টুইটে কয়েকটি ছবি প্রকাশ করেছে ‘সিলেকশন আর্জেন্টিনা’ নামে দলটির ভেরিফাইড টুইটার হ্যান্ডেল। যেখানে দেখা যায় অনেক মানুষ এক সাথে হই-হুল্লোড় করে খেলা দেখছেন।

বাংলাদেশের প্রায় বেশিরভাগ অঞ্চলে বড় পর্দায় আর্জেন্টিনার ম্যাচ দেখছেন সমর্থকরা। শত শত মানুষ এক সাথে খেলা দেখছেন। এসব ছবি, ভিডিও সামাজিক যোগাযোগমাদ্যমে ভাইরাল হচ্ছে। সেখান থেকেই বাংলাদেশি সমর্থকদের এই উন্মাদনার দেখেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

পোল্যান্ডের বিপক্ষে জিতে মেসি-ডি মারিয়ারা শেষ ষোলো নিশ্চিত করার পর বাধভাঙা উল্লাস করেন বাংলাদেশের ভক্তরা। রাতেই তারা রাস্তায় বেরিয়ে পড়েন। পটকা ফুটিয়ে, নেচে-গেয়ে জয় উদযাপন করেন প্রিয় দলের জয়। এমন সমর্থন দেখে অভিভূত আর্জেন্টিনা। দলটির অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে বাংলাদেশের সমর্থকদের উচ্ছ্বাসের তিনটি ছবি পোস্ট করা হয়েছে। আর্জেন্টিনা ও বাংলাদেশের পতাকার মাঝে দেওয়া হয়েছে ‘ফিস্ট বাম্প’ এর ইমোজি।

পোস্টটিতে ভক্তদের ধন্যবাদ জানানোর পাশাপাশি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে। এরপরই লেখা হয়েছে বাংলাদেশের সমর্থকরাও আর্জেন্টাইনদের মতো পাগলাটে। টুইটে তারা লিখেছে, ‘আমাদের দলকে সমর্থন করার জন্য ধন্যবাদ।’ লাইনটি শেষে ‘হাই-ফাইভ’ ও একটি ভালোবাসার ইমোজি দিয়েছে তারা। এরপর হাসির ইমোজি দিয়ে তারা লিখেছে, ‘তারা আমাদের মতোই পাগলাটে।’

বাংলাদেশের আর্জেন্টিনা সমর্থকদের উন্মাদনা চোখে পড়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফারও। কদিন আগে আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচে লিওনেল মেসির গোলের পর করা বাংলাদেশের সমর্থকদের উদযাপনের ভিডিও টুইট করে ফিফা। ক্যাপশনে লেখা হয়, ‘এটাই ফুটবলের শক্তি। বাংলাদেশের আর্জেন্টিনা সমর্থকরা এভাবেই লিওনেল মেসির গোল উদযাপন করছেন।’ পরে ব্রাজিল সমর্থকদের উল্লাসের ছবিও প্রকাশ করে ফিফা।