বন্যার কারণে শ্রমিক ইউনিয়নের নির্বাচন স্থগিত

সিলেটের বিভিন্ন উপজেলা বন্যায় কবলিত হওয়ায় সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের (রেজি. নং-২১৫৯) ২০২২-২০২৫ সনের ত্রি-বার্ষিক নির্বাচন স্থগিত করা হয়েছে।

সোমবার (২০ জুন) নির্বাচন কমিশনের পক্ষ থেকে নির্বাচনের প্রধান উপদেষ্টা ও সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি গোলাম হাদী ছয়ফুল, প্রধান নির্বাচন কমিশনার নুর আহমদ খান সাদেক এবং নির্বাচন কমিশনার মন্তাজ আলী এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে তারা জানান, আগামী ২৫ জুন সিলেট কেন্দ্রীয় ট্রাক টার্মিনালে সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভান শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু সিলেটে গত কয়েকদিনের অবিরাম বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে নগরীর বিভিন্ন এলাকা, সিলেট সদরসহ বিভিন্ন উপজেলার লক্ষাধিক মানুষ পানিবন্দি ও বাড়িঘর পানিতে ডুবে যাওয়ায় পুরো সিলেট অচল হয়ে যায়। ইতোমধ্যে সিলেটের এসএসসি পরীক্ষাসহ অন্যান্য কার্যক্রম স্থগিত করা হয়েছে। তাই অনাকাঙ্খিত এ বন্যার কারণে সামগ্রিক দিক বিবেচনা করে আগামী ২৫ জুনের নির্বাচন স্থগিত করা হয়েছে।

একই সাথে ২৫ জুনের পর নির্বাচন কমিশন বৈঠকে বসে নির্বাচনের পরবর্তী তারিখ ঘোষণা করবে বলে নেতৃবৃন্দ জানিয়েছেন। নির্বাচনে অংশগ্রহণকারী সকল প্রার্থী ও সদস্যদেরকে স্ব স্ব অবস্থান থেকে বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছে নির্বাচন কমিশন।