বন্ধুর সাথে ঘুরতে গিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় শাবি ছাত্রী আহত

বন্ধুর সঙ্গে ঘুরতে গিয়ে মোটরসাইকেল থেকে পড়ে আহত হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) এক ছাত্রী। তিনি বিশ্ববিদ্যালয়ের ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। গুরুতর আহত হওয়ায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ভর্তি করানো হয়। বর্তমানে তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছেন। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

বৃহস্পতিবার (১১ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ইশরাত ইবনে ইসমাইল বলেন, বুধবার (১০ আগস্ট) রাতে ওই ছাত্রী মোটরসাইকেলের পেছন থেকে পড়ে গিয়ে গুরুতর আহত হন। পরে তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এদিকে খবর পেয়ে বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও প্রক্টর ইশরাত ইবনে ইসমাইল তাকে দেখতে হাসপাতালে যায়।

দুর্ঘটনার বিষয়ে জানতে চাইলে আহত শিক্ষার্থীর সহপাঠী সাজ্জাদুল ইসলাম বলেন, “আমরা দুটো মোটরসাইকেলে চারজন বন্ধু ঘুরতে গিয়েছিলাম। আনুমানিক রাত সাড়ে ১০টার দিকে এয়ারপোর্ট রোডে রাস্তা উঁচুনিচু থাকায় মোটরসাইকেলের পিছন থেকে ওই ছাত্রী পড়ে যায়। পরে আমরা তাকে হাসপাতালে নিয়ে যাই।”

এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তানভীর ইসলাম নাবিল জানান, দুর্ঘটনায় মাথার ডানদিকে আঘাত পেয়েছেন তিনি। মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। এখনো তার জ্ঞান ফেরেনি। তার অবস্থা আশঙ্কাজনক। ৭২ ঘণ্টার মধ্যে তার জ্ঞান না ফিরলে আমরা পরবর্তীতে অপারেশন করার সিদ্ধান্ত নেবো।