প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালো বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন

দৈনিক মজুরি ১৭০ টাকা ও অন্যান্য সুযোগ সুবিধা বাড়ানোর ঘোষণায় মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বিকেলে শ্রীমঙ্গলের মৌলভীবাজার সড়কে সংগঠনটির প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন মজুরি বৃদ্ধির জন্য যে আন্দোলন ঘোষণা করেছিলো সেই ঘোষণার পর বাংলাদেশের সকল চা শ্রমিক নেতৃবৃন্দ, চা শ্রমিক মা বোন-ভাইসহ ছাত্র যুব সমাজ একযোগে আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করেন। সেই আন্দোলন সংগ্রামের সুফল হিসেবে গত ২৭ আগস্ট বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা চা শ্রমিকদের ১৭০ টাকা মজুরি ঘোষণা করেন। এবং গত ০৩ সেপ্টেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাধারণ চা শ্রমিকদের সাথে কথা বলেন এবং চা শ্রমিকদের বিভিন্ন দাবী দাওয়া নিয়ে আলোচনা করেন এবং তা পূরণের আশ্বাস দেন। মাননীয় প্রধানমন্ত্রী-কে ইউনিয়নের পক্ষ থেকে এবং বাংলাদেশের সকল চা শ্রমিকদের পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি।’

সিলেট ভ্যালীর সভাপতি রাজু গোয়ালার সাথে কথা বলার সময় চা শ্রমিকদের ভূমির অধিকারসহ যে সকল বিষয় সমাধানের আশ্বাস দিয়েছেন তা দ্রুত বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান নৃপেন পাল।

তিনি বলেন, ‘আন্দোলন চলাকালীন সময়ে চার জেলার জেলা প্রশাসকসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ যারা আমাদের সর্বাত্মক সহযোগিতা প্রদান করেছেন তাঁদের কাছেও আমরা কৃতজ্ঞ। বাংলাদেশের সকল চা শ্রমিক ও ছাত্র যুব সমাজকে চা শ্রমিকদের নায্য মজুরির এই আন্দোলন সংগ্রামে অংশগ্রহন করার জন্য আমরা তাঁদেরও ধন্যবাদ জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি পংকজ কন্দ, সাংগঠনিক সম্পাদক বিজয় হাজরা, অর্থ সম্পাদক পরেশ কালিন্দিসহ অন্যন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।