নড়াইলে হামলার প্রতিবাদে সিলেটে মানববন্ধন

নড়াইলের লোহাগড়ায় সংঘটিত সনাতন ধর্মাবলম্বী সম্প্রদায়ের ওপর সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে জাতীয়তাবাদী সনাতনী পরিবার সিলেটের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুর ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

সিলেট মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক বাবু সুদীপ রঞ্জন সেন বাপ্পুর সভাপতিত্বে ও সিলেট মহানগর যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য কল্লোল জ্যোতি বিশ্বাস জয়ের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকি।

এ সময় তিনি বলেন, অবৈধ আওয়ামী লীগ সরকার তাদের ক্ষমতা কুক্ষিগত করার জন্য বাংলাদেশে একের পর এক ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়ে যাচ্ছে। সুনামগঞ্জের শাল্লায় হিন্দুদের বসতবাড়িতে হামলা, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের মন্দিরে হামলা, চট্টগামের রামুর বৌদ্ধমন্দিরে হামলা এবং অতিসম্প্রতি নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘুলিয়া সাহাপাড়ায় শতাধিক হিন্দু ঘনবসতিপূর্ণ এলাকায় হামলা চালিয়ে বসতবাড়ি ও জানমালের ক্ষতিসাধন করার পরেও বর্তমান অবৈধ সরকারের পালিত প্রশাসন নির্বিকার। আমি আজকের এই মানববন্ধন থেকে পরিষ্কার ভাষায় বলতে চাই, আমাদের এই দেশে সাম্প্রাদায়িক সম্প্রীতি বিনষ্টকারী অবৈধ সরকারকে হঠাতে হবে। এ রকম ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য দেশ ও জনগণের প্রতি দাবি জানাই। আমাদের বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনা ও তারেক রহমানের নেতৃত্বে আগামীর সুন্দর বাংলাদেশ বিনির্মাণে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানাই।

মানববন্ধনে বিশেষ অতিথির বক্তব্য দেন, সিলেট সিটি কর্পোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও সিলেট মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক রেজাউল হাসান কয়েস লোদী, মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক এমদাদ হোসেন চৌধুরী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ ও মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহ্বায়ক তুহিন নাগ।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, মো. আসাদুল হক আসাদ, মলয় লাল ধর, বিমল দেবনাথ, কামরুল হাসান, মিজানুর রহমান পাবেল, হাসান মঈন উদ্দিন মঈনুল, সুমেল আহমদ চৌধুরী, তোফায়েল আহমদ, উজ্জ্বল রঞ্জন চন্দ, জয়দীপ চৌধুরী মাধব, বিপুল কর, মুন্না ঘোষ, সদরুল ইসলাম লোকমান, রনি পাল, ঝলক আচার্য্য, রনি সিংহ, মাজেদ খান, মকবুল হোসেন, জয়নাল আবেদীন রাহেল, নাজিম উদ্দিন, কনক কান্তি দাস, উজ্জ্বল মল্লিক, শিমুল দেবনাথ, আশিষ দেবনাথ প্রমুখ।