নেপালকে ১০ উইকেটে হারালো ভারত

এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে হেসে খেলেই নেপালকে হারালো ভারত। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ১০ উইকেটের জয় তুলে নিয়েছে রোহিত শর্মার দল।

সোমবার (৪ সেপ্টেম্বর) শ্রীলংকার পাল্লেকেল্লে স্টেডিয়ামে এশিয়া কাপের ১৬তম আসরের পঞ্চম ম্যাচে টস জিতে নেপালকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় ভারত।

প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করেন দুই ওপেনার কুশাল বুর্তাল ও আসিফ শেখ। উদ্বোধনীতে তারা ৫৯ বলে ৬৫ রানের জুটি গড়েন। এরপর হঠাৎ ছন্দপতন ঘটে নেপালের ব্যাটিংয়ে, নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে হিমালয়ের দেশটি। শেষ পর্যন্ত আসিফ শেখের ৫৮ এবং সম্পাল কেমির ৪৮ রানের ইনিংসে ভর করে ২৩০ রানে অলআউট হয় নেপাল।

২৩১ রানের টার্গেট তাড়ায় ২.১ ওভারে ১৭ রান করে ভারত। এরপর শুরু হয় বৃষ্টি। বৃষ্টির কারণে কার্টল ওভারে ভারতের নতুন লক্ষ্য দাঁড়ায় ২৩ ওভারে ১৪৫ রান। বৃষ্টির পর খেলা শুরু হবার পর ২০.৫ ওভারে ভারতের আরও ১২৮ রান করতে হতো। তবে রোহিত আর শুভমান গিলের অনবদ্য ব্যাটিংয়ে সহজেই সে লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ৫৯ বল খেলে করেন ৭৪ রান। ৬ টি বাউন্ডারির সাথে ৫ টি ওভার বাউন্ডারিও মারেন ভারতীয় দলপতি। অপর প্রান্তে শুভমান গিল একটি ছক্কা আর আটটি চারের সাহায্যে ৬২ বলে ৬৭ করে অপরাজিত থাকেন।