নৃত্যশৈলীর বসন্ত উৎসব, সম্প্রীতির বন্ধন সুদৃঢ় রাখার অঙ্গীকার

প্রতি বছরের মতো এবারও সিলেটের নৃত্য চর্চা ও প্রশিক্ষণ কেন্দ্র নৃত্যশৈলীর আয়োজনে বসন্ত উৎসব সম্পন্ন হয়েছে। শনিবার বিকাল ৩টায় সিলেট মহানগরের ক্বীন ব্রীজ সংলগ্ন জালালাবাদ পার্কে বসন্ত উৎসবের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

এসময় মন্ত্রী সকলকে বসন্তের শুভেচ্ছা জানিয়ে বলেন, রং, উৎসব, আমেজ ও নানা ধরণের সাংস্কৃতিক পরিবেশনা আবহমান বাংলার চিরচেনা বৈশিষ্ট্য। এসব উৎসব অসাম্প্রদায়িক ও মানবিক সমাজের বার্তা দেয় এবং মানুষের মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ ও সম্প্রীতির বন্ধনকে আরও সুদৃঢ় করে। অন্তর্ভুক্তিমূলক ও উন্নত সমাজ বিনির্মাণে এসব উৎসবের মাধ্যমে বাঙালি সংস্কৃতি স্বতঃস্ফূর্তভাবে নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে যাবে বলে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

সিলেট সিটি কর্পোরেশনের সহযোগিতায় অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন- নৃত্যশৈলীর উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা সদর উদ্দিন আহমদ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট বেদানন্দ ভট্টাচার্য, বীর মুক্তিযোদ্ধা ডা. জিয়াউদ্দিন আহমদ, সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার দেবজিৎ সিংহ, প্রকৌশলী হাবীব আহসান, জালালাবাদ এসোসিয়েশন টরোন্ট কানাডার ট্রাস্টি মেম্বার দেবব্রত দে তমাল প্রমুখ।

সিলেট ও দেশের বিভিন্ন স্থানের ৮টি দলের অংশগ্রহণে সাংস্কৃতিক নানা আয়োজনে অনুষ্ঠান শেষ হয় রাত ৮টায়।