নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে দলে ফিরলেন মাহমুদউল্লাহ-তামিম

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নিউজিল্যান্ড দল এখন ঢাকায়। শনিবার (১৬ সেপ্টেম্বর) রাতে নিউজিল্যান্ড দলের একাংশ ঢাকায় এসে পৌঁছেছে।

আগামী ২১ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। ঘরের মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া এই সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে বিসিবি।

লিটন দাসকে অধিনায়ক করে প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে টাইগার ক্রিকেট বোর্ড। দলে ফিরেছেন ওপেনার তামিম ইকবাল ও সাইলেন্ট কিলার মাহমুদউল্লাহ রিয়াদ। সেই সঙ্গে দলে দীর্ঘ দিন পর ফিরেছেন সৌম্য সরকার ও উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান। তাছাড়া চোট কাটিয়ে দলে ফিরেছেন অভিষেক টেস্টে রেকর্ড গড়া বাঁহাতি ব্যাটার জাকির হাসান।

সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তাসকিন আহমেদসহ আরো কয়েক জন ক্রিকেটার ছাড়াই এই সিরিজে দল দিয়েছে বিসিবি। দলের নিয়মিত সব তারকাদের এই সিরিজে বিবেচনা করেনি নির্বাচকরা। বিশ্বকাপের জন্য অভিজ্ঞ ক্রিকেটারকে দিয়ে ঝুঁকি নিতে চাননি বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

মূলত বিশ্বকাপের আগে এই সিরিজ দিয়ে দলের ব্যাকআপ ক্রিকেটার থেকে ধরে অফ ফর্মে থাকা ক্রিকেটারদের সুযোগ দিয়েছে টাইগার ক্রিকেট বোর্ড।

নিউজিল্যান্ডের বিপক্ষে ১ম ও ২য় ওয়ানডের জন্য বাংলাদেশের স্কোয়াড

লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, কাজী নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, রিশাদ হোসেন ও সৈয়দ খালেদ আহমেদ।

সিলেট ভয়েস/এএইচএম