নবীগঞ্জে সড়কের বেহাল দশা, ভোগান্তি চরমে

হবিগঞ্জের নবীগঞ্জে বন্যা পরবর্তী সময়ে নবীগঞ্জ-মার্কুলী সড়কের অবস্থা খুবই বিপদজনক ও বিধ্বস্ত হয়ে পড়েছে। এতে চলাচলে চরম ভোগান্তিতে পড়েছেন এই রাস্তা দিয়ে আসা যাওয়া করা মানুষ। রাস্তাটির অধিকাংশ জায়গার পিচ, ইটের সুড়কি উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এ রাস্তায় প্রায়শই ছোট বড় দুর্ঘটনা ঘটতে দেখা যাচ্ছে।

এছাড়াও সংস্কারের অভাবে নবীগঞ্জ উপজেলার অধিকাংশ গ্রামীণ পাকা রাস্তার অবস্থা এখন বেহাল দশা। এসব রাস্তায় মানুষ থেকে শুরু করে গাড়ী চলাচলে জনদূর্ভোগ চরম আকার ধারণ করেছে। সমস্ত রাস্তার ছাল চামড়া উঠে খানা গর্তে পরিণীত হওয়ায় চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। দীর্ঘদিন ধরে রাস্তা গুলোর বেহাল দশা থাকলেও সে দিকে কোন দৃষ্টি নেই কর্তৃপক্ষের।

নবীগঞ্জ থেকে কাজিগঞ্জ বাজার হয়ে রাস্তাটি মার্কুলি বাজারে গিয়েছে। স্থানীয়রা জানান, নবীগঞ্জ থেকে মার্কুলি অভিমুখী রাস্তাটি এখন চলাচলের প্রায় অযোগ্য হয়ে পরে আছে। এই রাস্তাটি ব্যবহার করতে পারছেন না যানবাহন চালকেরা। বন্যা পরবর্তী সময়ে সংস্কার কাজ না হওয়ায় এ রাস্তাটি এখন চলাচলের একেবারেই অযোগ্য হয়ে পড়েছে। নবীগঞ্জ থেকে মার্কুলি যেতে এ এলাকার মানুষকে এ রাস্তা হয়েই যেতে হয়। ঝুঁকি নিয়ে এ রাস্তায় চলাচল করতে গিয়ে প্রতিনিয়ত অনেকেই দুর্ঘটনার শিকার হচ্ছেন। রাস্তাটি যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে। দ্রুত রাস্তাটি মেরামতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা প্রকৌশলী মো. সিরাজ মোল্লা বলেন, রাস্তাটির বর্তমান অবস্থা খারাপ। রাস্তাটির সংস্কারের প্রস্তাব ঊর্ধ্বতন মহলে প্রেরণ করা হয়েছে। আশা করছি খুব শীঘ্রই হবে।