দুর্গাপূজা নির্বিঘ্ন করতে সিলেটে কন্ট্রোল রুম

সিলেটে শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্ন ও আনন্দদায়ক করতে ২৪ ঘণ্টা জরুরি সেবা নিশ্চিতে কন্ট্রোল রুম খোলা হয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক) এলাকায়।

সিসিকের গণসংযোগ বিভাগ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয়, দুর্গাপূজা উপলক্ষে ১ অক্টোবর থেকে ৫ অক্টোবর পর্যন্ত সার্বক্ষণিক জরুরি সেবা নিশ্চিতে একটি কন্ট্রোল রুম সেবা চালু করা হয়েছে। কন্ট্রোল রুমের সার্বিক তত্ত্বাবধান করবেন সিলেট সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ হানিফুর রহমান।

এছাড়া কন্ট্রোল রুম থেকে ২৪ ঘণ্টা সেবা চালু রাখতে সিসিকের আরও ১০ কর্মকর্তা-কর্মচারীকে দায়িত্ব দেওয়া হয়েছে। কন্ট্রোল রুম নম্বর ১০৭, নগর ভবন, সিলেট সিটি করপোরেশন, সিলেট।

এদিকে, শারদীয় দূর্গাপূজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বী সকল নাগরিকদের শুভেচ্ছা জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এক শুভেচ্ছা বার্তায় মেয়র আরিফ বলেন, দুর্গাপূজা বাঙালি হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় অনুষ্ঠান। সিলেটের সকল পূজারি ও দর্শনার্থীদের স্বাস্থ্যবিধি মেনে পূজা আয়োজনের অনুরোধ জানাই।

তিনি বলেন, নানা জাতি ধর্মের মানুষের একত্র বসবাসের কারণে সিলেটের সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল অতীত রয়েছে। সম্প্রীতির সেই ঐতিহ্য অটুট রাখতে নগরবাসীর সহযোগিতা কামনা করছি।

পূজা উদযাপন নির্বিঘ্ন করতে সিলেট সিটি করপোরেশন এলাকার রাস্তাঘাট থেকে নির্মাণসামগ্রী সরিয়ে নিতে সংশ্লিষ্টদের অনুরোধ জানান মেয়র। নগরীর রাস্তায় অবৈধভাবে গাড়ি পার্কিং, ফুটপাত দখল করে পথচারীদের চলাচলে বিঘ্ন না ঘটানোর আহ্বানও জানান আরিফ।

এছাড়া বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিলেট সিটি করপোরেশন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বর্ধিত এলাকাসহ মোট ৭৫টি পূজামণ্ডপের জন্য আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।