দুর্গতদের উদ্ধার ও ত্রাণ বিতরণে সরকার ব্যর্থ : কাইয়ুম চৌধুরী

সিলেট জেলা বিএনপি সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, মাত্র ১ মাসের মধ্যেই দ্বিতীয় দফায় ভয়াবহ বন্যায় প্লাবিত হলো সিলেট অঞ্চল। এই বন্যার শুরু থেকেই বানভাসি মানুষদের উদ্ধার করতে এবং ত্রাণ সহায়তা নিতে সম্পূর্ণরুপে ব্যর্থ হয়েছে। দুর্গত এলাকায় সরকারের উদ্ধার তৎপরতা ও ত্রাণ বিতরণ চোখে পড়েনি। বরং বন্যাদুর্গত এলাকার সাধারণ মানুষ ও বিএনপি নেতাকর্মীরা নিজ উদ্যোগে পানিবন্দি মানুষদের উদ্ধার করছে এবং সামর্থ্য অনুযায়ী পাশে দাঁড়ানোর চেষ্টা করছে।

রবিবার (১৯ জুন) সিলেট সদর দক্ষিণ উপজেলার তেতলী, কামালবাজার, সিলাম ইউপির বিভিন্ন আশ্রয়কেন্দ্রে প্রায় তিন হাজার মানুষের মাঝে খাবার বিতরণকালে তিনি এসব কথা বলেন।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, আওয়ামী লীগ সরকার বরাবরই কাজের চেয়ে ঢোল পেঠায় বেশী, আর তাদের এই ঢোল পেঠানোতে ক্ষতিগ্রস্ত হয় সাধারণ জনগণ। তারা যতসামান্য উদ্ধার তৎপরতা ও ত্রাণবিতরণের নামে প্রহসন করে বলছে পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে। এর ফলে স্বেচ্ছাসেবী ও ব্যক্তি উদ্যোগ পিছিয়ে যেতে পারে। আর এমনটি হলে মানুষের দুর্ভোগের সীমা থাকবে না। বন্যার শুরু থেকেই বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যেভাবে বানবাসি মানুষের পাশে দাঁড়িয়েছেন তা অনুকরণীয়। এই ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

এসময় উপস্থিত ছিলেন- ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, সদর দক্ষিন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কোহিনূর আহমদ, অলিউর রহমান চেয়ারম্যান, জেলা বিএনপি নেতা মাহবুব আলম, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক নাজিম উদ্দিন পান্না, জেলা বিএনপি নেতা মনিরুল ইসলাম তোরন, হাজী পাবেল, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে হাসান রাব্বী, জেলা জাসাসের সদস্য সচিব রায়হান এইচ খান, যুবদল নেতা রাসেল হোসেন, মো. আব্বাস, ছাত্রদল নেতা আজমল হোসেন অপু প্রমুখ।