দুপুরে বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা করবে বিসিবি

ক্টোবরের ৫ তারিখ থেকে ভারতের মাটিতে শুরু হচ্ছে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। আইসিসির এই মেগা ইভেন্টের জন্য অংশগ্রহণকারী দলগুলোর স্কোয়াড চূড়ান্তের ডেডলাইন চলতি মাসের ২৭ তারিখ পর্যন্ত।

এরই মধ্যে টুর্নামেন্টে অংশগ্রহণকারী ৮দল ইতোমধ্যে নিজেদের বিশ্বকাপ খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে। আজ মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে টাইগারদের ওয়ানডে দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিশ্বকাপ একাদশ কেমন হবে এ নিয়ে গতকাল সোমবার (২৫ সেপ্টেম্বর) গভীর রাতে বিসিবি বস নাজমুল হাসান পাপনের বাসায় রুদ্ধদ্বার বৈঠক করেছেন অধিনায়ক সাকিব আল হাসান ও কোচ হাথুরুসিংহে।

এদিকে বিশ্বকাপ স্কোয়াডের আগে বাংলাদেশ দলে যোগ হয়েছে জটিলতা। এর কারণ বিশ্বকাপ খেলতে ওপেনার তামিম ইকবাল জানিয়েছেন নিজের নতুন এক সিদ্ধান্তের কথা। জানা গেছে টাইগার এই ওপেনার নির্বাচকদের বলেছেন, নিজের ফিটনেস ইস্যুর কারণে বিশ্বকাপে ৯ ম্যাচের ৫ ম্যাচে খেলতে চান তিনি।

তামিমের এমন সিদ্ধান্ত জানানোর পর সোমবার রাতেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় আসেন সাকিব আল হাসান। রাত ১১টা ৫০ মিনিটে পাপনের বাসভবন গুলশানে ঢুকতে দেখা যায় সাকিবের কালো কাচে ঘেরা গাড়ি। এ সময় পরনে হলুদ টি-শার্টে দেখা যায় বাংলাদেশ অধিনায়ককে।

পরক্ষণেই সেই বাসভবনে যুক্ত হন চন্ডিকা হাথুরুসিংহে। যদিও বোর্ড সভাপতির বাসায় কোচ অধিনায়কের এমন মিটিংয়ের কারণ সম্পর্কে এখনো জানা যায়নি। মিটিং শেষে রাত সাড়ে বারোটা নাগাদ বিসিবি সভাপতির বাসা থেকে বেরিয়ে যান কোচ এবং অধিনায়ক।

তবে টাইগারদের বিশ্বকাপ দলে যে বেশকিছু পরিবর্তন আসতে যাচ্ছে তা এক প্রকার নিশ্চিত বলা যায়।

সিলেট ভয়েস/এএইচএম