দিরাইয়ে নির্বাচনের জেরে সংঘর্ষ, ১০ জন আহত

ফাইল ছবি

সুনামগঞ্জের দিরাইয়ে নির্বাচনের জেরে রাফিনগর গ্রামে সংঘর্ষের ঘটনার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল ৯ টার দিকে এই সংঘর্ষের ঘটনাটি ঘটে। এতে অন্তত ১০জন আহত হয়েছেন।

জানা গেছে, সকালে উপজেলার রফিনগর গ্রামের নৌকার সমর্থক আব্দুল্লাহ গ্রুপের ও কাঁচি প্রতীকের সমর্থক বায়েজিদ গ্রুপের লোকজনের মধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে গুরুতর আহত রফি নগর গ্রামের ৪ জন রাহেল আহমেদ (৩০), ফয়াজুল (৩৫), ধন মিয়া (৭৫), সবুজ মিয়া (৩৫)কে দিরাই উপজেলা হাসপাতালে নিয়ে আসা হয়।

এছাড়া রাহেল আহমেদ ও ফুয়াজুল মিয়াকে আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

স্থানীয় বায়েজিদ মিয়া বলেন, আব্দুল্লাহ ও তার সমর্থকরা ভোটের দিন ভোট কেন্দ্র দখল করে নৌকায় ভোট দিতে চেয়েছিলেন। আমরা তাদের বাঁধা দেওয়ায় সেদিন থেকে তারা আমাদের প্রতি খেপেছেন। তারই জের ধরে আজ আমাদের উপর পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে আহত করেন।

অপরপক্ষের আব্দুল্লাহ বলেন, নির্বাচনে বায়েজিদের সমর্থক স্বতন্ত্র প্রার্থী ড. জয়া সেনগুপ্তা জয়ী হওয়ার পর থেকে তার সমর্থকরা উত্তেজিত হয়ে উসকানিমূলক আচরণ আসছিল। আজ বাড়ির পাশের একটি জায়গা জোরপূর্বক দখল করতে গেলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

দিরাই থানার অফিসার ইনচার্জ ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, বাড়ির পাশের জমি নিয়ে এবং টলিগাড়ি রাখাকে কেন্দ্র করে চাচাতো ভাইদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এলাকার পরিবেশ শান্ত। এখনো কোনো মামলা হয়নি।