দলের সাথে যোগ দিচ্ছেন লিটন, জানেন না বিসিবি সভাপতি

ফাইল ছবি

অসুস্থতা কাটিয়ে আজ রাতে এশিয়া কাপে অংশ নিতে পাকিস্তান সফরে যাচ্ছেন লিটন কুমার দাস। তবে লিটনের পাকিস্তান সফর সম্পর্কে কিছুই জানেন না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে ধানমন্ডিতে সাংবাদিকদের পাপন বলেন, আমার জানা নেই লিটন আজকে যাচ্ছে। যাচ্ছে এ খবরই আমি শুনিনি। আমি খোঁজ নিয়েছিলাম। ওর আপডেট কী। ও যে যাচ্ছে এ ব্যাপারে আমি কিছু জানি না। গেলে তো আমি জানতাম।

এর আগে বিসিবি সূত্রে জানা যায়, আফগানিস্তানকে হারিয়ে এশিয়া কাপের সুপার ফোর নিশ্চিত হওয়ার পরই লিটনকে উড়িয়ে নেওয়ার পরিকল্পনা হয়। আজ রাত ৯টায় কাতার এয়ারওয়েজের ফ্লাইটে কাতারের দোহা হয়ে লিটন যাবেন পাকিস্তানের লাহোরে। আগামীকাল মঙ্গলবার দলের সঙ্গে যোগ দেবেন।

জাতীয় দলের নির্বাচকরাও লিটনের এশিয়া কাপে যাওয়ার বিষয়ে পাপনকে কিছু জানাননি বলে দাবি করেন বোর্ডপ্রধান। তিনি বলেন, ‘লিটন যাচ্ছে? এখানে তো নির্বাচকরাও এসেছিল- ওরাও তো কিছু বলেনি।’

পাপন আরও বলেন, ‘আমার সঙ্গে আজকে অধিনায়ক সাকিব আল হাসান, কোচ চন্ডিকা হাথুরুসিংহে, দলের সঙ্গে সফরে থাকা নির্বাচক আব্দুর রাজ্জাক এবং ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুসের কথা হয়েছে। কেউ আমাকে বলেনি লিটন আজ যাচ্ছে। এটা সামথিং নিউ।’

এশিয়া কাপ চলাকালীন খেলোয়াড় পাল্টাতে হলে অনুমোদন লাগবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি)। তার আগে সবুজ সংকেত লাগবে বিসিবি সভাপতিরও।

এ ব্যাপারে বিসিবি সভাপতি বলেন, ‘কিভাবে যাবে লিটন? আমার অনুমোদন ছাড়াও তো ব্যাপার আছে। এসিসির অনুমোদন তো লাগবে। আমি আসলে এ জিনিসটা… আমার কাছে একদম… বিস্ময়কর।’

এশিয়া কাপ খেলতে গত ২৭ আগস্ট শ্রীলংকা সফরে যায় বাংলাদেশ ক্রিকেট দল। জ্বরে আক্রান্ত হওয়ার কারণে দলের সঙ্গে যেতে পারেননি লিটন কুমার দাস।