তাহিরপুরে ২৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

রাস্তার পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেছেন সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসাদুজ্জামান রনি। এসময় ওই এলাকার রাস্তার পাশে গড়ে ওঠা পাকা-আধাপাকা ২৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল ১১টায় উপজেলার বালিজুরী ইউনিয়নের তাহিরপুর-আনোয়ারপুর সড়কের আনোয়ারপুর বাজারে ব্রিজ সংলগ্ন ও অস্থায়ী ইউনিয়ন পরিষদের সম্মুখে অভিযান চালানো হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসাদুজ্জামান রনি এ তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলা ভূমি অফিসের উপ-সহকারী প্রশাসনিক কর্মকর্তা নিশিত ভট্টাচার্য জানান, এই উচ্ছেদের পূর্বে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য দখলকারীদের বলা হয়েছিল। কিন্তু অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা সরিয়ে না নেওয়ায় আজ সকালে মানুষ দিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

তিনি আরও জানান, উচ্ছেদ অভিযান পরিচালনার পূর্বে সার্ভেয়ারের মাধ্যমে সড়ক ও জনপথ বিভাগের জমির সীমানা নির্ধারণ করে লাল দাগ দিয়ে চিহ্নিত করা হয়।

উচ্ছেদ অভিযানে উপজেলা সহকারী ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান রনি, বালিজুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আজাদ হোসেন, প্যানেল চেয়ারম্যান বাবুল মিয়া, রাজশ্রী রায়, সার্ভেয়ারসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও স্থানীয় বাসিন্দাগণ উপস্থিত ছিলেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসাদুজ্জামান রনি জানান, সরকারি সম্পত্তি উদ্ধারে আমাদের অভিযান চলবে। এতে কারও কোনো আপত্তি শোনা হবে না। সবাইকে নিজ নিজ উদ্যোগে সরকারি সম্পত্তি দখলে থাকলে ছেড়ে দিতে হবে। না হলে আমাদের পক্ষ থেকে অভিযান পরিচালনা করে হবে।