তাহিরপুরে বিএসএফের গুলিতে যুবক গুলিবিদ্ধ, জনমনে আতঙ্ক

ফাইল ছবি

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টেকেরঘাট সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে দেলোয়ার হোসেন (২৮) নামে বাংলাদেশি এক যুবক গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। আহত যুবক উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের বুরুঙ্গাছড়া গ্রামের রাশিদ মিয়ার ছেলে।

শুক্রবার (১৩ জানুয়ারি) দুপুর তিনটার দিকে টেকেরঘাট সীমান্ত দিয়ে দলবেঁধে অবৈধভাবে ভারত থেকে কয়লা নিয়ে ফিরে আসার পথে গিয়ে ওই যুবক গুলিবিদ্ধ হয় বলে জানা গেছে। বিষয়টি নিশ্চিত হতে জানতে মুঠোফোনে কল দিলে টেকেরঘাট বিজিবি কোম্পানি কমান্ডার পরে জানাচ্ছি বলে মোবাইল ফোনের সংযোগ কেটে দেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার টেকেরঘাট সীমান্তের বুরুঙ্গাছড়া এলাকা দিয়ে চোরাইপথ ব্যবহার করে কয়লা আনতে দেলোয়ার হোসেনসহ কয়েকজন যুবক ভারত সীমান্ত অনুপ্রবেশ করে। একপর্যায়ে কয়লা নিয়ে ফিরে আসার পথে ভারতীয় বিএসএফ সদস্যরা তাদের বাঁধা দিলে তারা বিএসএফ সদস্যদেরকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে। পরে বিএসএফ সদস্যরা তাদেরকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুড়লে এক রাউন্ড গুলি দেলোয়ার হোসেনের পেছনে লাগলে ঘটনাস্থলে সে আহত হয়ে পড়ে থাকে।

খবর পেয়ে পরিবার ও স্থানীয় লোকজন ঘটনাস্থল থেকে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত আহত দেলোয়ার হোসেনকে উন্নত চিকিৎসার জন্য সিলেটে নিয়ে যাওয়া হচ্ছে বলে জানা গেছে।

তবে অপর একটি সূত্র বলছে ভারত সীমান্তে বাংলাদেশি এক নারীর গোসল করাকে কেন্দ্র করে এই গুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় স্থানীয়দের মাঝে আতংক বিরাজ করছে।

তাহিরপুর উপজেলার টেকেরঘাট সীমান্তে ভারতীয় বিএসএফের গুলিতে যুবক গুলিবিদ্ধ হওয়ার ঘটনার সত্যতা স্বীকার করেছেন টেকেরঘাট বিজিবির কোম্পানি কমান্ডার জাফর আহমেদ।