তামিমের অবসরে অধিনায়কত্ব করবেন লিটন দাস

সংগৃহীত

তামিম ইকবালের অবসর ঘোষণার পর সিরিজের পরের দুই ম্যাচে অধিনায়কত্ব করবেন বর্তমানে দলের সহ অধিনায়ক লিটন দাস। এমনটাই জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বৃহস্পতিবার (৬ জুলাই) রাতে রাজধানীর একটি হোটেলে জরুরি সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে একথা বলেন পাপান।

তামিম ইকবালের আকষ্মিক অবসর ঘোষণার পর জরুরী সভা ডাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সভার পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেন, আনুষ্ঠানিকভাবে পদত্যাগপত্র না দেওয়ায় ততক্ষণ পর্যন্ত বিসিবির কাছে তামিমই বাংলাদেশ দলের অধিনায়ক, আমরা আশা করছি তামিম তার সিদ্ধান্ত বদল করে ফিরে আসবেন। তামিম সিদ্ধান্ত না বদলালে আফগানদের বিরুদ্ধে পরবর্তী দুই ম্যাচে লিটন দাস অধিনায়কের দায়িত্ব পালন করবেন। এই মুহূর্তে নতুন কাউকে দায়িত্ব দেয়া হচ্ছেনা।

তিনি আরও বলেন, ‘তামিমের সংবাদ সম্মেলনের পর যোগাযোগ করেও তাকে পাইনি। তার পর তার ভাই নাফীসের মাধ্যমে বার্তা দিয়েছি। কিন্তু কোনো উত্তর পাইনি। আমরা তার উত্তরের অপেক্ষায়।’ তিনি বলেন, সেখানে তামিমকে বলেছিলাম, কমপক্ষে এই সিরিজটা সে অধিনায়ক হিসেবে শেষ করুক। তার পর আমরা বসে আলোচনা করে ঠিক করবো সামনে কী করা যায়। সেখানে আরও বলা ছিল, তার মতো একজন লিজেন্ডারি ক্রিকেটারের এভাবে সিদ্ধান্ত নেওয়াটা ঠিক হচ্ছে না। তার থাকাটা বাংলাদেশ দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তবে তামিম যদি তার সিদ্ধান্ত থেকে সরে না আসে তবে সিরিজের পরের দুই ম্যাচে অধিনায়কত্বের ভার লিটন দাসের উপরই থাকবে।