ডিসেম্বরের মধ্যে জেলা আ.লীগকে সকল কমিটি গঠনের নির্দেশ

সিলেট জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দকে আগামী ডিসেম্বরের মধ্যে সকল সহযোগী সংগঠনের উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠনের নির্দেশনা দিয়েছেন দলের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক।

সোমবার (০৭ নভেম্বর) নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে সিলেট জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সম্মেলনে তিনি এমন নির্দেশনা দেন। প্রতিনিধি সম্মেলনে তিনি বিশেষ অতিথির বক্তব্য রাখছিলেন।

সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খান এর সঞ্চালনায় জাহাঙ্গীর কবির নানক বলেন, আওয়ামী লীগ সবসময় গণতন্ত্রে বিশ্বাসী। বিএনপি কখনো গণতন্ত্রে বিশ্বাস করে না, তাদের নেতা জিয়াউর রহমান পঁচাত্তরের এই দিনে (৭ নভেম্বর) সেনা সদস্যদের হত্যা করে ক্ষমতা দখল করেছিল এবং দেশকে ধ্বংসের দিকে ঠেলে দিয়েছিল। আওয়ামী লীগ নেতাকর্মীদের ঐক্যবদ্ধ শক্তির মাধ্যমে সকল অপশক্তির মোকাবেলা করতে হবে।

তিনি বলেন, তৃণমূল হলো বাংলাদেশ আওয়ামী লীগের প্রাণশক্তি। তাই তৃণমূলকে শক্তিশালী করে তুলতে হবে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মানুষের কষ্ট বুঝেন। এজন্য গত বন্যায় প্রধানমন্ত্রী সিলেটে ছুটে এসেছেন এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দিয়েছেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সিলেট বিভাগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত নেতা আহমদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ডা. মুশফিক হোসেন চৌধুরী, আজিজুস সামাদ ডন, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, সিলেট জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হাফিজ আহমদ মজুমদার এমপি, সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য হাবিবুর রহমান হাবিব এমপি।

সোমবার সকাল ১১টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সম্মেলনের শুভ সূচনা করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।