বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

চার বছর পর আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলতে নামছে বাংলাদেশ। এক টেস্টের এই সিরিজের একমাত্র টেস্টে টস হেরে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ।

বুধবার (১৪ জুন) সকাল ১০টায় মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টে খেলতে নেমেছে টাইগার বাহিনী। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি।

ইনজুরির কারণে এই ম্যাচে খেলছেন না টাইগারদের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান, তার পরিবর্তে দলকে নেতৃত্ব দিবেন লিটন কুমার দাস। আফগানদের বিপক্ষে আজ সাদা পোশাকে মাঠে নামা হচ্ছে না টাইগার ওপেনার তামিম ইকবালের। তার জায়গায় আজ ইনিংস উদ্বোধন করবেন মাহমুদুল হাসান জয়। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন আরেক ওপেনার জাকির হাসান।

টস জিতে আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি বলেন, নতুন উইকেট এবং গত কয়েকদিন বৃষ্টি হওয়ার কারণেই টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে। টাইগার অধিনায়ক লিটন দাসও টসে জিতলে আগে ফিল্ডিং করার ইচ্ছা ছিলো বলে জানান।

এই ম্যাচে আফগানদের হয়ে টেস্ট অভিষেক হচ্ছে অলরাউন্ডার করিম জানাত ও ডানহাতি পেসার নিজাত মাসুদের।

বাংলাদেশ একাদশ: লিটন দাস (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল জয়, নাজমুল শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও এবাদত হোসেন।

আফগানিস্তান একাদশ: হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), রহমত শাহ (সহ-অধিনায়ক), ইব্রাহিম জাদরান, আবদুল মালিক, নাসির জামাল, আফসার খান, করিম জানাত, জহির খান, আমির হামজা হোতাক, ইয়ামিন আহমেদজাই, নিজাত মাসুদ।

সিলেট ভয়েস/এএইচএম