জলিল এন্ড আফিয়া ফাউন্ডেশনের উদ্যোগে প্রধান শিক্ষককে বিদায় সংবর্ধনা ও বৃত্তি বিতরণ

বিয়ানীবাজারের মাথিউরায় আরেঙ্গাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খালেদ সাইফুদ্দিন জাফরিকে অবসরজনিত বিদায় সংবর্ধনা এবং মেধাবী শিক্ষার্থীদের মধ্যে এককালীন বৃত্তি বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে বিদ্যালয় মাঠে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. নাসির উদ্দিন খান।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি নুরুল ইসলামের সভাপতিত্বে এবং বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি ও বিয়ানীবাজার নিউজ২৪ সম্পাদক আহমেদ ফয়সালের সঞ্চালনায় সংবর্ধিত অতিথি ছিলেন বিদায়ী শিক্ষক খালেদ সাইফুদ্দিন জাফরি।

বিশেষ অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, সিলেট জেলা পরিষদের সদস্য খছরুল হক, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আশরাফুল ইসলাম, দপ্তর সম্পাদক বেলাল আহমদ, সহ প্রচার সম্পাদক ও মাথিউরা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আমান উদ্দিন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, উপজেলা শিক্ষক সমিতির সাবেক সভাপতি বুরহান উদ্দিন সুফি, দক্ষিণ সুরমা জালালিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ কবি শামসুল হক বিন আপ্তাব।

অনুষ্ঠানে বক্তারা বলেন, একজন জ্ঞানের আলো দানকারী শিক্ষক খালেদ সাইফুদ্দিন জাফরিকে বিদায় জানাতে হচ্ছে। তিনি এ বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে শিক্ষক করে বিদ্যালয়ের শিক্ষার মানবৃদ্ধিসহ অবকাঠামো উন্নয়নে সহযোগিতা করেছেন।

বক্তারা শিক্ষিত সমাজ বিনির্মাণে গুণী এই শিক্ষকের বিভিন্ন অবদান তুলে ধরেন এবং তার উত্তরোত্তর সফলতা কামনা করেন। বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকাবাসী সর্বদা এই শিক্ষকের অবদান মনে রাখবে। এছাড়াও কৃতি শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি বিতরণ করায় জলিল এন্ড আফিয়া ফাউন্ডেশনের দায়িত্বশীলদের প্রতি কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানের শুরুতেই মানপত্র পাঠ করেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী স্মরণ ধর। এরপর স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফেরদৌস রহমান, শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবক সমিতির সভাপতি আব্দুল করিম রাইব আলী।

এসময় অন্যান্যদের মধ্যে সুশাসনের জন্য নাগরিক (সুজন) বিয়ানীবাজার উপজেলা শাখার সাবেক সভাপতি শাহাব উদ্দিন মৌলা, জেলা যুবলীগ নেতা আহমদ হোসেন খান ও মিজানুর রহমান, ইউপি সদস্য সৈয়দুর রহমান, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জিয়াউর রহমান, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন, প্রবীন মুরব্বি আপ্তাব উদ্দিন, ফৈইজ আলী, নিজাম উদ্দিনসহ শিক্ষার্থীদের অভিভাবক, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও স্থানীয় বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষককে বিদ্যালয়ের সহকারী শিক্ষকবৃন্দ, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ ফুলেল শুভেচ্ছা, উপহার ও ক্রেস্ট প্রদান করেন। একই সাথে প্রধান অতিথিসহ অতিথিদের স্মারক সম্মাননা প্রদান ও বিদ্যালয়ের ১৫জন কৃতি শিক্ষার্থীকে জলিল এন্ড আফিয়া ফাউন্ডেশন স্মৃতি বৃত্তি বিতরণ করা হয়।