জনপ্রিয় অভিনেতা আহমেদ রুবেল আর নেই

জনপ্রিয় টিভি অভিনেতা আহমেদ রুবেল আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর।

জানা গেছে, বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আহমেদ রুবেল তার অভিনীত ‘পেয়ারার সুবাস’ সিনেমার প্রদর্শনীতে আসার পথে অসুস্থ হয়ে পড়েন। দ্রুত তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

তবে অভিনেতার মৃত্যুর কারণ এখনও জানা যায়নি। রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে সিনেমাটির প্রদর্শনীতে যোগ দিতে এসেছিলেন মঞ্চ, টেলিভিশন নাটক ও সিনেমার এই দাপুটে অভিনেতা। কিন্তু গাড়ি থেকে নামার সময় আহমেদ রুবেল পড়ে যান। এই ঘটনার পর সঙ্গে সঙ্গেই তাকে হাসপাতালে নেওয়া হয়।

তার পুরো নাম আহমেদ রাজিব রুবেল। মিডিয়াতে আহমেদ রুবেল নামেই পরিচিত তিনি। ১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। আহমেদ রুবেলের অভিনয়ের হাতেখড়ি হয়েছিল সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’র মাধ্যমে। তার অভিনীত প্রথম নাটক গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’।

হুমায়ূন আহমেদের ঈদ নাটক ‘পোকা’–তে রুবেলের ‘গোরা মজিদ’ চরিত্রটি দর্শকনন্দিত হয়। একুশে টেলিভিশনের ধারাবাহিক নাটক ‘প্রেত’-এ অভিনয় করেন আহমেদ রুবেল। এই গুণী অভিনেতাকে অসংখ্য নাটকে দেখা গেছে। এছাড়া মুক্তিযুদ্ধভিত্তিক ‘শ্যামল ছায়া’, ‘আখেরি হামলা’, ‘চন্দ্রকথা’, ‘ব্যাচেলর’, ‘গেরিলা’,‘দ্য লাস্ট ঠাকুর’, ‘পারাপার’ সিনেমাগুলোতে অভিনয় করেছিলেন তিনি।