জগন্নাথপুরে ফ্রি মেডিকেল ক্যাম্প সম্পন্ন

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের স্বাস্থ্যসেবায় ফ্রি মেডিকেল ক্যাম্প করেছে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দিনভর কলকলিয়া ইউনিয়নের কলকলিয়া রঙ্গুম আলী আটপাড়া টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা ও মেডিসিন প্রদান করা হয়। কলকলিয়া ইউনিয়ন ডেভোলাপমেন্ট এসোসিয়েশনের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রায় ৫ শতাধিক মানুষকে ফ্রি ব্যবস্থাপত্র ও বিনামূল্যে ঔষুধ দেয়া হয়।

ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের স্পন্সর কোম্পানী হলি সিলেট হোল্ডিং লিমিটেড এর ভাইস চেয়ারম্যান মো. ফখরুল ইসলাম, সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডা. ফজলুর রহিম কায়সার, কোম্পানীর পরিচালক মোস্তাক আহমদ। কলকলিয়া ইউনিয়ন ডেভোলাপমেন্ট এসোসিয়েশনের চেয়ারম্যান ও হাসপাতালের স্পন্সর কোম্পানীর পরিচালক ড. সানোয়ার ইসলাম চৌধুরীর সার্বিক তত্বাবধানে উক্ত মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। মেডিকেলের প্যাথলজি বিভাগীয় প্রধান ও ত্রাণ কমিটির আহ্বায়ক প্রফেসর ডা. নজরুল ইসলাম ভুইয়া, অধ্যাপক ডা. আল মোহাইমিন, সহযোগী অধ্যাপক ডা. খন্দকার আবু তালহা, সহকারী অধ্যাপক ডা. ফারাহানা সেলিনা, হাসপাতালের সহকারী পরিচালক সহকারী অধ্যাপক ডা. তাহফিম আহমদ রিফাতের নেতৃত্বে ৩০ জনের একটি মেডিকেল টীম উপস্থিত রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন।

মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কলকলিয়া ইউনিয়নের চেয়ারম্যান রফিক মিয়া, সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম, কলকলিয়া ইউনিয়ন ডেভোলাপমেন্ট এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা শফিকুল ইসলাম, কোষাধ্যক্ষ আবিদ কোরেইশী ও রঙ্গুম আলী আটপাড়া টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. জসিম উদ্দিন প্রমূখ।

প্রসঙ্গত- সিলেট অঞ্চলের বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী ও চিকিৎসা সেবা দেয়ার জন্য ২৫ লক্ষ টাকার ত্রাণ তহবিল গঠন করেন উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের স্পন্সর কোম্পানী হলি সিলেট হোল্ডিং লিমিটেড। উক্ত তহবিল থেকে সিলেট ও সুনামগঞ্জের বিভিন্ন বন্যাদূর্গত এলাকায় ধারাবাহিকভাবে ত্রাণ সামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা কার্যক্রম পরিচালিত হচ্ছে। গত সোমবার জগন্নাথপুর উপজেলার মীরপুর ইউনিয়নের লামা টুকেরবাজার স্কুলে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পে ৬ শতাধিক রোগীকে চিকিৎসা সেবা দেয়া হয়। বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা সমূহের অসহায় মানুষের জন্য সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের এই মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে।