জগন্নাথপুরে ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে চলছে ভারী যানবাহন

সুনামগঞ্জের জগন্নাথপুরে নলজুর নদীর ওপর নির্মিত লোহার সেতুটি ঝুঁকিপূর্ণ হওয়ায় তিন টনের অধিক মালবোঝাই যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে ঝুঁকি নিয়েই সেতুর ওপর দিয়ে অতিরিক্ত মালবোঝাই যানবাহন চলছে।

এতে যেকোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয় লোকজন।

স্থানীয় বাসিন্দার জানান, সেতুটি দিয়ে জগন্নাথপুরের নলজুর নদী পার হয়ে ঢাকা, কিশোরগঞ্জ ছাড়াও দেশের বিভিন্ন যান চলাচল করে থাকে। সম্প্রতি সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে ওঠায় তিন টনের অধিক মালবোঝাই যানবাহন চলাচল নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

ট্রাকচালক আক্তার হোসেন বলেন, ঢাকা থেকে সুনামগঞ্জ যাওয়ার একমাত্র পথ হওয়ায় ঝুঁকি থাকা সত্ত্বেও ওই সেতু পারাপার হতে হচ্ছে।

স্থানীয় বাসিন্দা কায়ুইম বলেন, সেতুটি খুবই ঝুঁকিপূর্ণ। ভারী যানবাহন উঠলে দুলতে থাকে। সেতু বিভাগ তিন টনের বেশি ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দিলেও কেউ মানছেন না। তিনি আরও বলেন, সেতু বিভাগ সতর্কবার্তা দিয়ে তাদের দায় শেষ করেছেন। দুর্ঘটনা না ঘটা পর্যন্ত বোধহয় কোনো সমাধান হবে না।

সুনামগঞ্জ সড়ক ও জনপথ অফিসের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুল ইসলাম প্রাং বলেন, লোহার সেতুটি ঝুঁকিপূর্ণ হওয়ায় এর ওপর তিন টনের অধিক ভারী যানবাহন চলাচল নিষেধ করে সেতুর দুই প্রান্তে লাল নিশান টাঙিয়ে দিয়েছি। দ্রুত সময়ের মধ্যে সেতুটির সংস্কার কাজ করা হবে।

সিলেট ভয়েস/এএইচএম